Advertisement
০২ মে ২০২৪
Lakshya Sen

জাপান ওপেনের সেমিফাইনালে লক্ষ্য, ছিটকে গেল সাত্ত্বিক-চিরাগ জুটি

২০২১ সালে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন লক্ষ্য। জাপান ওপেনের কোয়ার্টার ফাইনালে শুক্রবার জিতলেন তিনি। কানাডা এবং ইউএস ওপেনে ব্যর্থতার পর জাপান ওপেনে সাফল্য পেলেন লক্ষ্য।

lakshya sen

লক্ষ্য সেন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৫:৩৮
Share: Save:

জাপান ওপেনের সেমিফাইনালে পৌঁছে গেলেন ভারতের ব্যাডমিন্টন তারকা লক্ষ্য সেন। তিনি হারিয়ে দেন জাপানের কোকি ওয়াটানবেকে। লক্ষ্য পারলেও ব্যর্থ ভারতের ছেলেদের জুটি। সাত্ত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টীর জুটি হেরে গিয়েছে। কানাডা ওপেনজয়ী জুটি জাপানে তাঁদের জয়ের ধারা বজায় রাখতে পারলেন না।

২০২১ সালে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন লক্ষ্য। ওয়াটানবেকের বিরুদ্ধে ২১-১৫, ২১-১৯ ব্যবধানে জিতেছেন তিনি। কানাডা এবং ইউএস ওপেনে ব্যর্থতার পর জাপান ওপেনে সাফল্য পেলেন লক্ষ্য। এই প্রতিযোগিতায় পর পর তিন বার সেমিফাইনালে উঠলেন তিনি। সেখানে লক্ষ্য খেলবেন ইন্দোনেশিয়ার জোনাটান ক্রিস্টি এবং তাইল্যান্ডের কুনলাভুট ভিতিসারনের ম্যাচের জয়ীর বিরুদ্ধে। এই মাসের শুরুতে কানাডা ওপেন জিতেছিলেন লক্ষ্য। জাপানের প্রতিপক্ষের বিরুদ্ধে শুক্রবার স্ট্রেট সেটে জেতেন তিনি।

ছেলেদের ডবলসে সাত্ত্বিক-চিরাগের জুটি হেরে যায় অলিম্পিক্সজয়ী লি ওয়াং এবং ওয়াং চি-লানের বিরুদ্ধে। ১৫-২১, ২৫-২৩, ১৬-২১ ব্যবধানে হেরে যান সাত্ত্বিকেরা। ছেলেদের সিঙ্গলসে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিলেন এইচএস প্রণয়ও।

এখনও পর্যন্ত জাপান ওপেনে কোনও ভারতীয় পুরুষ সিঙ্গলসে পদক জিততে পারেননি। লক্ষ্য যদি আর দু’টি ম্যাচ জিততে পারেন, তাহলে তিনিই প্রথম ভারতীয় হিসাবে এই রেকর্ড গড়তে পারেন। ভারতের এক মাত্র প্রতিযোগী হিসাবে টিকে রয়েছেন লক্ষ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakshya Sen Japan Open badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE