Advertisement
১৪ জুলাই ২০২৪

বেঙ্গালুরু বাতিল হওয়ার পথে, আসতে পারে অভিষেকের চেন্নাই

মুম্বইতে ফুটবল বাজারে যোগ দিয়ে হরমনজ্যোৎ খাবরা, গৌরমাঙ্গী সিংহ, জেজের মতো ফুটবলার তুলে নিলেও শেষ পর্যন্ত বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজির সম্ভবত খেলাই হচ্ছে না আইএসএলে। তাদের বাতিল করতে চলেছেন সংগঠকরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৪ ০৩:০৮
Share: Save:

মুম্বইতে ফুটবল বাজারে যোগ দিয়ে হরমনজ্যোৎ খাবরা, গৌরমাঙ্গী সিংহ, জেজের মতো ফুটবলার তুলে নিলেও শেষ পর্যন্ত বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজির সম্ভবত খেলাই হচ্ছে না আইএসএলে। তাদের বাতিল করতে চলেছেন সংগঠকরা।

পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে বেঙ্গালুরুর বদলে নতুন ফ্র্যাঞ্চাইজি হিসাবে আসতে পারে চেন্নাই। মুম্বইয়ের খবর, কবাডির পর অভিষেক বচ্চন যুক্ত হতে পারেন নতুন ফ্র্যাঞ্চাইজির সঙ্গে। ২১ অগস্ট মুম্বইতে আন্তর্জাতিক পুল থেকে বিদেশি ফুটবলার বাছাই করতে বসবেন আট টিমের কোচ-কর্তারা। তার আগেই পুরো ব্যাপারটি পরিষ্কার হয়ে যাবে। তবে পুরো ব্যাপারটি হচ্ছে অত্যন্ত গোপনে।

চুক্তি ভাঙার নিয়মানুযায়ী বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজির মালিক সান গ্রুপকে আইনি নোটিশ পাঠিয়েছিল সংগঠক আইএমজিআর। স্পাইস জেটের অন্যতম মালিক সান গ্রুপের পক্ষ থেকে পাল্টা কিছু আইনি ব্যাখ্যা চাওয়া হয়েছে। বুধবার সেই চিঠি তৈরি করছেন সংগঠকরা। মূলত মাঠ-সহ পরিকাঠামো জোগাড় করতে না পারার কারণেই বেঙ্গালুরুকে বাতিল করার কথা ভাবা হচ্ছে। সুনীল ছেত্রী-রবিন সিংহদের আই লিগ চ্যাম্পিয়ন ক্লাব বেঙ্গালুরু এফ সি প্রথমে ফ্র্যাঞ্চাইজিকে মাঠ দিতে রাজি হলেও অংশীদারিত্ব নিয়ে সমস্যা হওয়ায় বেঁকে বসেছে এখন। ফলে সান গ্রুপের হাতে কোনও মাঠ নেই। তারা অন্য কোনও মাঠে গিয়েও খেলতে রাজি নয়।

দক্ষিণ থেকে সচিন তেন্ডুলকরের কেরল ব্লাস্টার্স রয়েছেই। বেঙ্গালুরুর বদলে চেন্নাইকে বাছার কারণ ওই শহরের স্টেডিয়াম ইতিমধ্যেই লিজ নিয়ে রেখেছে সংগঠক আইএমজিআর। ফলে বেঙ্গালুরুর বদলে যে নতুন ফ্র্যাঞ্চাইজিই আসুক, মাঠ ও পরিকাঠামো নিয়ে কোনও সমস্যা নেই। আইএমজিআরের এক কর্তা ফোনে মুম্বই থেকে বললেন, “এখন বেঙ্গালুরু নিয়ে কোনও মন্তব্য করব না। ওদের সঙ্গে কথার্বাতা চলছে। নতুন দল এলে চেন্নাই থেকে তাদের আসতে হবে। শেষ মূহূর্তে দল নিলে চেন্নাই ছাড়া আমাদের হাতে কোনও মাঠ নেই। অভিষেক বচ্চন আইএসএলে যুক্ত হতে পারেন বলেও আশা করছি।”

বিদেশি বাছার আট দিন আগে দল নিয়ে ডামাডোলের মধ্যেই আরও দু’জন বিদেশি যোগ দিলেন আইএসএলে। এঁদের একজন দিল্লি ডায়নামোসের হয়ে খেলবেন। নাম উইম উইম রেমেকার্স। ডিফেন্ডার রিমেকার্স বেলজিয়াম ও হল্যান্ডের সর্বোচ্চ লিগে খেলেছেন ২০০-র বেশি ম্যাচ। অন্য জন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অ্যাটাকিং মিডিও বোজন ডরডিক। যিনি এ দিন চুক্তিবদ্ধ হলেন আন্তর্জাতিক পুলে থাকার জন্য। সুইডিশ বোজন নিজের দেশ ছাড়া খেলেছেন স্কটল্যান্ড, ইংল্যান্ড, সার্বিয়া, ডেনমার্কের হয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE