Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
Cricket

১৫ বল, ৪ রান, ৬ উইকেট! শ্রীলঙ্কাকে একাই উড়িয়ে দিলেন বোল্ট

মাত্র ১৫ বলের একটা স্পেল। খরচ করলেন ৪ রান। আর ঝুলিতে ভরলেন হাফ ডজন শিকার! যার অভিঘাতে নিউজিল্যান্ড সফররত শ্রীলঙ্কা চলতি সিরিজের দ্বিতীয় টেস্টে হারের মুখে দাঁড়িয়ে।

টেস্ট ক্রিকেটে জীবনের সেরা বোলিং করলেন ট্রেন্ট বোল্ট। ছবি: এএফপি।

টেস্ট ক্রিকেটে জীবনের সেরা বোলিং করলেন ট্রেন্ট বোল্ট। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
ক্রাইস্টচার্চ শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৮ ১৪:৪৩
Share: Save:

মাত্র ৩০ রানে ৬ উইকেট! এককথায় ভয়ঙ্কর, বিধ্বংসী বোলিং স্পেল। যাঁর হাত দিয়ে বেরোল সেই ট্রেন্ট বোল্ট গত কয়েক বছর ধরেই বিশ্ব ক্রিকেটে একেবারে প্রথম সারির পেসার। কিন্তু, কখনও কখনও ফর্ম হারিয়ে ফেলেন। এলোমেলো হয়ে যায় সহজাত ছন্দটাও। বৃহস্পতিবার অবশ্য পুরনো রোগে আক্রান্ত হননি। সামনে পেলেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের এবং কার্যত খড়কুটোর মতো উড়িয়ে দিলেন।

Advertisement

মাত্র ১৫ বলের একটা স্পেল। খরচ করলেন ৪ রান। আর ঝুলিতে ভরলেন হাফ ডজন শিকার! যার অভিঘাতে নিউজিল্যান্ড সফররত শ্রীলঙ্কা চলতি সিরিজের দ্বিতীয় টেস্টে হারের মুখে দাঁড়িয়ে। বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিনে কিউয়িদের প্রথম ইনিংসে করা ১৭৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ১০৪ রানেই শেষ হয়ে গেল লঙ্কার ইনিংস। এক সময় দীনেশ চান্দিমলদের রান ছিল ৪ উইকেটে ৯৪। সেখান থেকে মাত্র ১০৪ রানেই গুটিয়ে গেল তাদের ইনিংস।

সৌজন্যে ট্রেন্ট বোল্ট। টেস্ট ক্রিকেটে কেরিয়ারের সেরা বোলিং করে গেলেন এই কিউয়ি পেসার। ১৫ ওভার বল করে মাত্র ৩০ রান খরচ করে ছয় শ্রীলঙ্কান ব্যাটসম্যানকে সাজঘরে ফেরালেন বোল্ট। তাঁর ছয় শিকারের নাম রোশেন সিলভা (২১), নিরোশান ডিকওয়েলা (৪), দিলরুয়ান পেরেরা (০), সুরঙ্গা লাকমল (০), দুষ্মন্ত চামিরা (০) ও লাহিরু কুমারা (০)। এমনই ঝাঁঝালো ছিল বোল্টের বোলিং যে, লঙ্কার শেষ চার ব্যাটসম্যান খাতাই খুলতে পারেননি।

আরও পড়ুন: মেলবোর্ন টেস্টের রাশ ভারতের হাতেই

Advertisement

আরও পড়ুন: নির্ভীক দুই ওপেনার ও দুঃসাহসিক অধিনায়ক

প্রথম ইনিংসে ৭৪ রানে এগিয়ে থাকা নিউজিল্যান্ড দ্বিতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৩১ রান করেছে। সব মিলিয়ে এখনই কিউয়িরা ৩০৫ রানে এগিয়ে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.