Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Mustafizur Rahman

চোট সারিয়ে কাটার মাস্টার ফিরছেন, অধীর প্রতীক্ষায় বাংলাদেশ

মাত্র কয়েক মাসেই প্রিয় হয়ে উঠেছেন গোটা বাংলাদেশে তো বটেই, এমনকী বাংলাদেশের বাইরেও। দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে সাধারণ ক্রিকেট প্রেমী সবারই প্রিয় হয়ে উঠেছেন মুস্তাফিজুর রহমান।

নিজস্ব সংবাদদাতা
ঢাকা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৬ ১৭:২৬
Share: Save:

মাত্র কয়েক মাসেই প্রিয় হয়ে উঠেছেন গোটা বাংলাদেশে তো বটেই, এমনকী বাংলাদেশের বাইরেও। দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে সাধারণ ক্রিকেট প্রেমী সবারই প্রিয় হয়ে উঠেছেন মুস্তাফিজুর রহমান। ছিপছিপ চেহারার নরম মনের যে ছেলেটা ইঞ্জেকশনের সিরিঞ্জ দেখলে এখনও ভয় পান, সেই তাঁরই অফ কাটারে তটস্থ হয়ে থাকেন বিপক্ষ ব্যাটসম্যান। গত জুলাইয়ে ইংলিশ কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে খেলতে গিয়ে কাঁধে চোট পেয়ে বাংলাদেশ ক্রিকেট মহলকে রীতিমতো দুশ্চিন্তায় ফেলে দিয়েছিলেন মুস্তাফিজুর। শেষ পর্যন্ত চোট সারিয়ে তাঁর প্রত্যাবর্তন ঘটছে আসন্ন নিউজিল্যান্ড সফরে। গতকাল শুক্রবার ২০ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

Advertisement

কাউন্টি ক্রিকেটে খেলতে নেমেই মুস্তাফিজুর নজর কেড়ে নিয়েছিলেন সে দেশেও। কিন্তু দুর্ভাগ্য, শুরু করতে না করতেই সরে যেতে হল প্র্যাকটিসে চোট পেয়ে। তার পর অগস্টে লন্ডনের বুপা ক্রমওয়েল হাসপাতালে কাঁধে টেলিস্কোপ সার্জারির ব্যবস্থা করে বিসিবি। সফল অস্ত্রোপচারের পর চিকিত্সকরা জানিয়েছিলেন, মাস চারেক লাগবে পুরো ফিট হতে। বিশ্রামের পর পুনর্বাসন প্রক্রিয়ার প্রেসক্রিপশন যথাযথ মেনে চলায় দ্রুত সেরে উঠেছেন মুস্তাফিজুর। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে পারছেন না ঠিকই, তবে এরই মধ্যে হাতে নিয়ে নিয়েছেন বল। ক’দিন হল টেনিস বলে অনুশীলনও করছেন।

আগামী ২৪ ডিসেম্বর নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ। প্রায় এক মাসের সফরে বাংলাদেশ খেলবে তিনটে ওয়ানডে, তিনটে টি২০ এবং দুটো টেস্ট ম্যাচ। তার ঠিক আগে বাংলাদেশ দল ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প করবে অস্ট্রেলিয়ার সিডনিতে। দুটো প্র্যাকটিস ম্যাচও খেলবে স্থানীয় দুই দলের বিরুদ্ধে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী এবং ফিজিও বায়েজিদুল ইসলাম দু’জনেই নিশ্চিত, সিডনি রওনা হওয়ার আগে ফিট সার্টিফিকেট হাতে পেয়ে যাবেন মুস্তাফিজুর। কার্যত এই দু’জনের দেওয়া রিপোর্টের ভিত্তিতেই মুস্তাফিজুরকে দলে নিয়েছেন বিসিবি-র দল নির্বাচকরা।

আরও পড়ুন: নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলে ফিরলেন মুস্তাফিজ, নুতন মুখ তানভির

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.