Advertisement
২৪ এপ্রিল ২০২৪
barcelona

Lione Messi: মেসির সঙ্গে বিচ্ছেদের জন্য লা লিগা দায়ী, বলছেন বার্সা প্রধান

শোকের আবহেও বার্সা সমর্থকেরা তাকিয়ে ছিলেন শুক্রবার ক্লাব প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তার সাংবাদিক বৈঠকের দিকে।

বিষণ্ণ: বার্সোলোনা ক্লাবের সামনে হতাশ মেসি-ভক্তেরা। রয়টার্স

বিষণ্ণ: বার্সোলোনা ক্লাবের সামনে হতাশ মেসি-ভক্তেরা। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২১ ০৮:৫৮
Share: Save:

শোকস্তব্ধ বার্সেলোনা! বৃহস্পতিবার বিকেলে এফসি বার্সেলোনার তরফে সরকারি ভাবে লিয়োনেল মেসির সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা ঘোষণার পর থেকেই ক্যাম্প ন্যু-র সামনে ভিড় বাড়তে শুরু করেছিল সমর্থকদের। অনেকেই পরে ছিলেন মেসির নাম লেখা বার্সার দশ নম্বর জার্সি। উৎকণ্ঠা নিয়ে অপেক্ষা করছিলেন, সুখবর শোনার আশায়।

গত বছরও প্রিয় ক্লাবের সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি। কিন্তু সেরা ফুটবলারকে ছাড়তে রাজি হননি বার্সা কর্তৃপক্ষ। দীর্ঘ টানাপড়েনের পরে শেষ পর্যন্ত থেকে যান আর্জেন্টিনা অধিনায়ক। বার্সা সমর্থকেরা আশা করেছিলেন, এ বারও সে রকম কিছু হবে। কিন্তু সব আশাই বিফলে গেল। চব্বিশ ঘণ্টা আগে বার্সার তরফে সংক্ষিপ্ত বিবৃতি দিয়ে জানানো হয়, লা লিগার নিয়ম অনুযায়ী আর্থিক ও পরিকাঠামোগত প্রতিবন্ধকতার কারণেই মেসির সঙ্গে নতুন চুক্তি করা সম্ভব হচ্ছে না। মুহূর্তে আলোড়ন পরে যায় বিশ্বে।

শোকের আবহেও বার্সা সমর্থকেরা তাকিয়ে ছিলেন শুক্রবার ক্লাব প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তার সাংবাদিক বৈঠকের দিকে। সেখানে লা লিগার নিয়মকে কাঠগড়ায় তুলে লাপোর্তা জানিয়ে দিলেন, মেসির সঙ্গে বার্সার সম্পর্ক শেষ হয়ে গিয়েছে। বলেছেন, “বার্সাতেই থাকতে চেয়েছিল লিয়ো। আমরাও ওকে রাখতে বদ্ধপরিকর ছিলাম। মিথ্যে আশ্বাস দিতে চাই না। লিয়োর সঙ্গে চুক্তি সংক্রান্ত আলোচনা শেষ হয়ে গিয়েছে। লা লিগার নিয়ম আমাদের মেনে চলতে হবেই। এই নিয়মের কয়েকটি ক্ষেত্রে পরিবর্তন দরকার। তবে এটা কোন অজুহাত নয়।”

বার্সার সঙ্গে বিচ্ছেদের ঘটনায় মেসিও প্রচণ্ড কষ্ট পেয়েছেন বলে দাবি করেছেন লাপোর্তা। তিনি বলেছেন, “লিয়োর বাবা হর্ঘের সঙ্গে দীর্ঘ দিন ধরেই আমার কথা হচ্ছিল। এমনকি লিয়ো ছুটি কাটানোর সময়ও ওর সঙ্গে বার্তা বিনিময় হয়েছিল। বৃহস্পতিবারই নতুন চুক্তি স্বাক্ষরিত হওয়ার কথা ছিল। কিন্তু তা বাস্তবায়িত না হওয়ায় দু’পক্ষই প্রচণ্ড হতাশ। প্রচুর পরিশ্রম করেছি আমরা এই চুক্তি নিয়ে। কিন্তু সব কিছু আমাদের নিয়ন্ত্রণে নেই।”

মেসির সঙ্গে নতুন চুক্তি করার আরও একটি পথ খোলা ছিল বার্সার সামনে। সরকারি ভাবে ঘোষণা না করা হলেও সম্প্রতি লা লিগার সঙ্গে চুক্তি করেছে একটি টেলিভিশন সংস্থা। লিগের স্বত্বের ১০ শতাংশ ৫০ বছরের জন্য কিনে নিচ্ছে তারা। এর জন্য লা লিগাকে ৩০ কোটি ইউরো দেবে এই সংস্থা। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ কর্তারা এই চুক্তির বিরুদ্ধে। সাংবাদিক বৈঠকে ক্ষুব্ধ লাপোর্তা বলেছেন, “লা লিগা কর্তৃপক্ষ বেতনের সীমা নিয়ে নমনীয় হতে রাজি নন। কিন্তু আমরাও যদি ক্লাবের সম্প্রচার স্বত্ব ওই সংস্থাকে ৫০ বছরের জন্য দিতে রাজি হতাম, তা হলেই ওরা লিয়োর সঙ্গে চুক্তির ক্ষেত্রে আপত্তি করত না।” যোগ করেন, লিয়োকে রাখার জন্য এ রকম কিছু করলে ক্ষতি হত বার্সারই। ১২২ বছরের ঐতিহ্যশালী ক্লাবকে বন্ধক রেখে আপস করতে চাই না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi barcelona la liga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE