Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩

বাস্তিয়ান সোয়াইনস্টেইগার এ বার মার্কিন মুলুকে

ওল্ড ট্র্যাফোর্ডে সময় ফুরিয়ে গেল বাস্তিয়ান সোয়াইনস্টেইগারের। জার্মানির প্রাক্তন তারকাকে শেষ পর্যন্ত বিনা ট্রান্সফার ফি-তে তুলে দেওয়া হচ্ছে আমেরিকার মেজর লিগ সকারের দল শিকাগো ফায়ার-এর হাতে।

বিদায়: রুনি এবং বাস্তিয়ান। যুগলবন্দির ছবি এখন অতীত। ফাইল চিত্র

বিদায়: রুনি এবং বাস্তিয়ান। যুগলবন্দির ছবি এখন অতীত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ মার্চ ২০১৭ ০৩:৩৬
Share: Save:

ওল্ড ট্র্যাফোর্ডে সময় ফুরিয়ে গেল বাস্তিয়ান সোয়াইনস্টেইগারের। জার্মানির প্রাক্তন তারকাকে শেষ পর্যন্ত বিনা ট্রান্সফার ফি-তে তুলে দেওয়া হচ্ছে আমেরিকার মেজর লিগ সকারের দল শিকাগো ফায়ার-এর হাতে। সোমবারেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও আমেরিকার দলটির মধ্যে এ নিয়ে কথাবার্তা চূড়ান্ত হয়ে গিয়েছে।

Advertisement

সোয়াইস্টেইগারকে এখন মেডিক্যাল পরীক্ষায় পাশ করতে হবে। সঙ্গে তাঁর ভিসার ব্যাপারে সবুজ সংকেত লাগবে। তা হলেই লন্ডন ছেড়ে মার্কিন মুলুকে পাড়ি দেবেন জার্মান তারকা।

তাঁকে নিয়ে অনেক দিন ধরেই জল্পনা চলছিল যে, ম্যান ইউ-তে রাখা হবে না ছেড়ে দেওয়া হবে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে তাঁকে খেলাচ্ছেন না জোসে মোরিনহো। নিজের দেশ জার্মানির ফুটবল থেকেও অবসর নিয়ে ফেলেছেন সোয়াইস্টেইগার। শোনা যাচ্ছে, এক বছরের জন্য তাঁর সঙ্গে মার্কিন ক্লাবের চুক্তি হয়েছে। সোয়াইস্টেইগার বলে ফেলেছেন, ‘‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে আমার অনেক বন্ধু আছে। তাদের ছেড়ে চলে যেতে খুব দুঃখ হচ্ছে। কিন্তু আমি ক্লাবের কাছেও কৃতজ্ঞও যে, তারা আমাকে এই চ্যালেঞ্জটা গ্রহণ করার সুযোগ করে দিয়েছে।’’

সোয়াইস্টেইগার বলেছেন, তিনি ম্যানেজার মোরিনহোর সঙ্গে অনুশীলন করা উপভোগ করেছেন। আবার তাঁর জার্মানি দলের বিশ্বকাপজয়ী ম্যানেজার জোয়াকিম লো সমালোচনা করেছেন তাঁকে ছেড়ে দেওয়ার। ইংল্যান্ডের সঙ্গে ফিফা ফ্রেন্ডলির আগে লো বলেছেন, ‘‘আমার সঙ্গে বাস্তিয়ানের শেষ যখন কথা হয়, ও বলেছিল ট্রেনিংয়ে নিজেকে উজাড় করে দিচ্ছে। তার পরেও ওর ভাগ্য খুলল না। এটা খুবই দুর্ভাগ্যজনক।’’ জার্মানির কোচ আরও যোগ করেন, ‘‘আমি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের খেলা দেখেছি। ওদের মিডফিল্ডের যা অবস্থা, বাস্তিয়ানকে কয়েকটা ম্যাচে খেলানই যেত।’’

Advertisement

আরও পড়ুন: প্রাণনাশের হুমকিও পান, দাবি ভার্ডির

সোয়াইস্টেইগার চলে যাচ্ছেন শুনে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অনেক ফুটবলারই অবশ্য আবেগপূর্ণ ফেয়ারওয়েল দিতে শুরু করেছেন। তার মধ্যে অন্যতম ওয়েন রুনি। দু’জনের একসঙ্গে ছবি পোস্ট করে রুনি টুইট করেছেন, ‘তোমার স্পেশ্যাল কেরিয়ারে আরও একটি নতুন অধ্যায়ের জন্য শুভেচ্ছা রইল’।

শিকাগো ফায়ারে গত বছর থেকেই যোগ দেওয়ার কথা হচ্ছিল সোয়াইস্টেইগারের। তখন তিনি জানুয়ারিতে ট্রান্সফার উইন্ডোর জন্য অপেক্ষা করতে চেয়েছিলেন। এখন যে হেতু ম্যান ইউ তাঁকে খেলাচ্ছে না, মার্কিন দলটি তাঁকে যোগ দেওয়ার অনুরোধ জানিয়েছে। বাস্তিয়ানের ক্লাব ছাড়ার অনুরোধ মেনে নিয়েছে মোরিনহোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.