Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

India Under-19: লক্ষ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, দাদাদের মতো ভাইদেরও দু'টি পৃথক দল গড়তে পারে সৌরভের বোর্ড

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ অগস্ট ২০২১ ১৩:৪২
সৌরভ গঙ্গোপাধ্যায়

সৌরভ গঙ্গোপাধ্যায়
টুইটার

ভারতের সিনিয়র দলের মতো অনূর্ধ্ব-১৯ দলের ক্ষেত্রেও একই সঙ্গে দুটি দল খেলানোর পরিকল্পনা নিতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। কোভিড পরিস্থিতির কারণে ২০২০ সালের মার্চ মাসের পর এখনও অবধি কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেয়নি ভারতের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। পরের বছরের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ রয়েছে। তার আগে প্রস্তুতির দরকার ভারতীয় যুব দলের। সেই কারণেই চলতি বছরের নভেম্বরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে দুটি পৃথক সিরিজ খেলতে আমন্ত্রণ জানাতে পারে বিসিসিআই।

এই দুই সিরিজের জন্য দল নির্বাচন করতে সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে অনূর্ধ্ব-১৯ বিনু মাঁকড় ট্রফি আয়োজন করতে পারে ভারতীয় বোর্ড। এর পর চ্যালেঞ্জার ট্রফিও আয়োজন করতে চায় বিসিসিআই। বোর্ডের এক কর্তা বলেন, ‘‘কোভিডের জন্য গোটা প্রক্রিয়া থমকে রয়েছে। সাধারণ ভাবে ছোটদের বিশ্বকাপের আগে বেশ কিছু ঘরোয়া ও আন্তর্জাতিক প্রতিযোগিতা হয়। যেখান থেকেই বিশ্বকাপের দল নির্বাচন করা হয়। বিশ্বকাপের আগে আন্তর্জাতিক ম্যাচ খেলা খুব গুরুত্বপূর্ণ।’’

সাধারণ ভাবে যুব ক্রিকেটারদের যথেষ্ট সুযোগ দেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান রাহুল দ্রাবিড়। তবে এ বার সেই সুযোগ না থাকায় দুটি ঘরোয়া প্রতিযোগিতার ব্যবস্থা করতে চাইছে বিসিসিআই। এখনও যুব দলের নির্বাচক নিয়োগ করতে পারেনি ভারতের বোর্ড। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই সেই প্রক্রিয়া শেষ করতে চায় বিসিসিআই।

Advertisement

বিনু মাঁকড় ট্রফির জন্য দল নির্বাচন শুরু করে দিয়েছে বিভিন্ন রাজ্যের ক্রিকেট বোর্ডগুলি। প্রতিযোগিতার জন্য সাত দিনের নিভৃতবাসে থাকতে হবে ক্রিকেটারদের।

আরও পড়ুন

Advertisement