Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kapil Dev

India vs England 2021: হেডিংলে টেস্টে বুমরার সামনে কপিলকে টপকে যাওয়ার সুযোগ

নটিংহ্যাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৯টি উইকেট পেয়েছেন বুমরা। লর্ডসে প্রথম ইনিংসে উইকেট না পেলেও দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট পেয়েছিলেন তিনি।

যশপ্রীত বুমরা

যশপ্রীত বুমরা টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ১০:২৮
Share: Save:

দরকার মাত্র পাঁচটি উইকেট। তা হলেই কপিল দেবের রেকর্ড ভেঙে দেবেন যশপ্রীত বুমরা। ভারতীয় জোরে বোলার হিসেবে সব থেকে কম টেস্ট ম্যাচ খেলে ১০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছিলেন কপিল। তাঁর থেকে কম ম্যাচ খেলে ১০০ টি উইকেট নেওয়ার রেকর্ড গড়ার হাতছানি বুমরার সামনে।

২৫টি টেস্ট ম্যাচ খেলে ১০০ উইকেট পেয়েছিলেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। বুমরা খেলেছেন ২২টি ম্যাচ। পেয়েছেন ৯৫টি উইকেট। ইংল্যান্ডের মাটিতে যে ছন্দে তিনি রয়েছেন, তাতে হেডিংলে টেস্টেই এই রেকর্ড ভেঙে দিতে পারেন বুমরা।

নটিংহ্যাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ন’টি উইকেট পেয়েছেন বুমরা। লর্ডসে প্রথম ইনিংসে উইকেট না পেলেও দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট পেয়েছিলেন তিনি। এই সিরিজে আরও দুটি ম্যাচ বাকি রয়েছে। ভারতের এই জোরে বোলারের দরকার পাঁচটি উইকেট।

সব মিলিয়ে ভারতীয় বোলাদের মধ্যে সব থেকে কম টেস্টে ১০০ উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে রবিচন্দ্রন অশ্বিনের। ১৮টি টেস্টে ১০০ উইকেট নিয়েছিলেন তিনি।

যশপ্রীত বুমরা ও কপিল দেব

যশপ্রীত বুমরা ও কপিল দেব টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE