Advertisement
০৪ মে ২০২৪
Virat Kohli

India tour of South Africa: রসিক বিরাট, ঘুম হয়নি পুজারার

অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া নিয়ে যত বিতর্কই থাকুক না কেন, বিরাট কোহলি কিন্তু রয়েছেন নিজের মেজাজেই।

দক্ষিণ আফ্রিকায় পা ভারতীয় দলের।

দক্ষিণ আফ্রিকায় পা ভারতীয় দলের। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ০৭:১৫
Share: Save:

সাদা বলে সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া নিয়ে যত বিতর্কই থাকুক না কেন, বিরাট কোহলি কিন্তু রয়েছেন নিজের মেজাজেই। মুম্বই থেকে দক্ষিণ আফ্রিকা যাওয়ার পথে সতীর্থ ইশান্ত শর্মার সুটকেস নিয়ে রসিকতাও করতে দেখা গেল তাঁকে। যে ভিডিয়ো প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, ইশান্ত শর্মার সুটকেস ঠাসা নানা জিনিসে। যার মধ্যে চপ্পল জোড়াও রয়েছে। আর তা নিয়েই রসিকতা করে হাসতে দেখা যায় বিরাটকে। উড়ানের মধ্যেই সেই সুটকেস খুলেছিলেন ইশান্ত। তখনই তাঁর পিছনের আসনে গিয়ে কোহলি তা দেখতে থাকেন, তার পরে বলে দেন, এই সুটকেস নিয়ে ইশান্ত বিশ্বের যে কোনও জায়গায় চলে যেতে পারেন। ভারতীয় টেস্ট ক্রিকেট দলের অধিনায়কের এই রসিকতা দেখে ইশান্ত এক সময়ে বলে দেন, ‍‘‍‘সাতসকালে এই সব ইয়ার্কি মারিস না।’’

এরই মধ্যে কোহলির প্রশ্নে চেতেশ্বর পুজারা বলে দেন, ‍প্রচুর চেষ্টা করেও তাঁর ভাল ঘুম হয়নি। তাই জোহানেসবার্গে গিয়েই ঘুমোতে চলে যাবেন। কোচ রাহুল দ্রাবিড়ের পাশে বসেছিলেন শ্রেয়স আয়ার। তিনি মজা দেখতে থাকেন হাসি মুখে। বৃহস্পতিবারেই টেস্ট দলের ১৮জন সদস্য, কোচ ও তাঁর সহকারীদের নিয়ে মুম্বই থেকে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা দেয় ভারতীয় দল। তবুও বিরাট-বিতর্ক যেন থামছে না। আরও এক বার মুখ খুললেন তাঁর ছোটবেলার কোচ রাজকুমার শর্মা।

এক সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘‘এ বিষয়ে বেশি মন্তব্য করতে চাই না। তবে একটা কথা বলতেই হচ্ছে দু’পক্ষ থেকেই বিষয়টি এতটা বিতর্কিত না করলেও চলত। অন্য ভাবেও কথাগুলো বলা যেত। দল যখন ভাল করছে, তখন এ ধরনের কিছু করে মনঃসংযোগ নষ্ট করার কী অর্থ?’’ যোগ করেছেন, ‘‘বিরাটের নিশ্চয়ই খারাপ লেগেছে। তবে আমি নিশ্চিত, ও এক বার মাঠে নামলে সব কিছু ভুলে গিয়ে দেশের জন্য নিজেকে উজাড় করে দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE