Advertisement
২৪ এপ্রিল ২০২৪
BCCI

Virat Kohli: জুন মাস পর্যন্ত ঠাসা সূচি কোহলীদের, ভারতে খেলতে আসবে চার দেশ

আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতের ক্রিকেট উৎসব শেষ হচ্ছে। আগামী জুন মাস পর্যন্ত দেশের মাটিতে একের পর ম্যাচ খেলবে ভারত।

কোহলীদের সামনে ব্যস্ত সূচি

কোহলীদের সামনে ব্যস্ত সূচি ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ২০:২৫
Share: Save:

আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতের ক্রিকেট উৎসব শেষ হচ্ছে না। আগামী জুন মাস পর্যন্ত দেশের মাটিতে একের পর এক ম্যাচ খেলবে ভারত। এই সময়কালে মোট ৪টি টেস্ট, ৩টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলা হবে। সোমবার সম্পূর্ণ সফর প্রকাশ করেছে বিসিসিআই।

আগামী কয়েক মাসে ভারতে আসবে নিউজিল্যান্ড (নভেম্বর-ডিসেম্বর, ২০২১), ওয়েস্ট ইন্ডিজ (ফেব্রুয়ারি, ২০২২), শ্রীলঙ্কা (ফেব্রুয়ারি ও মার্চ, ২০২২) এবং দক্ষিণ আফ্রিকা (জুন, ২০২২)। এপ্রিলের শুরু থেকে মে মাসের শেষ পর্যন্ত আইপিএল-এর জন্য সময় রাখা হয়েছে।

সফরসূচি অনুসারে, কলকাতার ইডেন গার্ডেন্স দুটি ম্যাচ পাচ্ছে। এ ছাড়া অন্যান্য সময়ের মতো রোটেশন পদ্ধতি মেনে বাকি সব কেন্দ্রেই ঘুরিয়ে ফিরিয়ে খেলা রাখা হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৭ নভেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হচ্ছে সফর। ২১ নভেম্বর তৃতীয় টি-টোয়েন্টি হবে কলকাতায়। দুটি টেস্ট (২৫-২৯ নভেম্বর এবং ৩-৭ ডিসেম্বর) হবে যথাক্রমে কানপুর এবং মুম্বইয়ে।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ ৬ ফেব্রুয়ারি আমদাবাদে। তৃতীয় একদিনের ম্যাচ কলকাতায়, হবে ১২ ফেব্রুয়ারি। শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি টেস্ট হবে ২৫ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ এবং ৫ মার্চ থেকে ৯ মার্চ, যথাক্রমে বেঙ্গালুরু ও মোহালিতে। পরে তিনটি টি-টোয়েন্টি রয়েছে।

আইপিএল-এর পর আসবে দক্ষিণ আফ্রিকা। তারা আসছে শুধুই টি-টোয়েন্টি সিরিজ খেলতে। ৯ জুন থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Virat Kohli Schedule
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE