Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

IPL 2021: নিয়মে বদল, আইপিএল নিয়ে আরও সতর্ক বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ অগস্ট ২০২১ ১২:১৫
ছবি প্রতীকী

ছবি প্রতীকী

আইপিএল-এর দ্বিতীয় পর্বে নিয়মে বড়সড় বদল আনতে চলেছে বিসিসিআই। আমিরশাহিতে দর্শকদের গ্যালারিতে দেখা যেতে পারে। সেই কারণে, ব্যাটসম্যান ছক্কা মারলেই ফিরে আসা বল জীবাণুমুক্ত করে রেখে দেওয়া হবে। ফের খেলা চালু করা হবে অন্য বলে। ছয় মারার পর দর্শকদের কাছে যাওয়া সেই বল পরে আবার ব্যবহার করা হতে পারে। সব মিলিয়ে আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরুর আগে সতর্ক বিসিসিআই

বিবৃতিতে বলা হয়েছে, ‘‘স্টেডিয়ামের বাইরে বা গ্যালারিতে বল গেলে চতুর্থ আম্পায়ার নতুন বল দেবেন। আগের বল জীবাণুমুক্তকরণ করা হবে। তারপর ফের ব্যবহার করা যাবে সেই বল।’’

ছক্কা মারলে অনেক সময় বল দর্শকদের হাতে চলে যায়। সেক্ষেত্রে জীবাণু লেগে যেতে পারে বলে। তাই এই ব্যবস্থা নিচ্ছে বিসিসিআই। এর আগে যদিও এই নিয়ম ছিল না। বল গ্যালারিতে চলে গেলে ফেরত পাঠিয়ে দেওয়া হত। আর সেই বলেই ফের শুরু হত খেলা।

Advertisement

এ বছর ভারতে আইপিএল শুরু হলেও কয়েকজন ক্রিকেটার ও সহকারী প্রশিক্ষক করোনা আক্রান্ত হওয়ায় খেলা বন্ধ হয়ে যায়। এরপর সিদ্ধান্ত হয়, মরুশহরে ফের অনুষ্ঠিত হবে আইপিএল। ভারতে দর্শকশূন্য গ্যালারিতে আইপিএল হলেও আরব আমিরশাহিতে তা হবে না।

দর্শকরা থাকলেও তাঁরা থাকবেন স্টেডিয়ামের একেবারে ওপরের তলায়। আইপিএল-এ অংশ নেওয়া ক্রিকেটার, প্রশিক্ষক-সহ অন্য সহকারীরা ছ’দিনের নিভৃতবাসে থাকবেন। তিনবার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসতে হবে। শর্ত স্বাপেক্ষে বার, গল্ফ কোর্স ব্যবহার করতে পারবেন ক্রিকেটাররা।

আরও পড়ুন

Advertisement