Advertisement
১৬ এপ্রিল ২০২৪
BCCI

Sourav Ganguly: যৌন হেনস্থার ঘটনা রুখতে কড়া পদক্ষেপ নিচ্ছে সৌরভের বোর্ড

যৌন হেনস্থা রুখতে পদক্ষেপ নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সংস্থার যে নিয়মনীতি আছে, তাতে বদল আনা হবে। কোনও রকম যৌন হেনস্থার ঘটনা ঘটলে কড়া শাস্তি দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ২২:৩১
Share: Save:

যৌন হেনস্থা রুখতে পদক্ষেপ নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সংস্থার যে নিয়ম আছে, তাতে বদল আনা হবে। কোনও রকম যৌন হেনস্থার ঘটনা ঘটলে কড়া শাস্তি দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

আগামী ২০ সেপ্টেম্বর বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক রয়েছে। সেখানেই এই বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। এখনও পর্যন্ত যৌন হেনস্থা সংক্রান্ত কোনও নির্দিষ্ট নীতি নেই বোর্ডের কাছে। ভবিষ্যতে কারওর বিরুদ্ধে সেই অভিযোগ উঠলে বোর্ডের ভূমিকায় যাতে কোনও গাফিলতি না থাকে, তার ব্যবস্থা করা হচ্ছে।

উল্লেখ্য, এর আগে বোর্ডের প্রাক্তন সিইও রাহুল জোহরির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। ওই ঘটনার পরেই তিনি পদত্যাগ করেন। তারপরে এই বিষয়ে কারওর বিরুদ্ধেই কোনও অভিযোগ ওঠেনি। তবে নিয়মে কোনও ফাঁক রাখতে চাইছে না বোর্ড।

এই বৈঠকেও রঞ্জি ক্রিকেটারদের কোভিড ভাতা দেওয়ার প্রসঙ্গে আলোচনা করা হবে। গত মরসুমে কোভিডের কারণে রঞ্জি আয়োজনই করা যায়নি। এর ফলে ক্ষতিগ্রস্ত হয়েছেন বহু ক্রিকেটার। ২০ জুনের বৈঠকে এই নিয়ে আলোচনার কথা থাকলেও তা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI sexual harassment Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE