Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রঞ্জিতে সহজ গ্রুপ পেয়েও সতর্ক বাংলা কোচ সাইরাজ

গতবার দুই ফাইনালিস্ট গুজরাত ও মুম্বই, তামিলনাড়ু, পঞ্জাব, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, বরোদা, ও রেলওয়েজের বিরুদ্ধে নিরপেক্ষ মাঠে খেলতে হয়েছিল ব

নিজস্ব সংবাদদাতা
১৮ অগস্ট ২০১৭ ০৪:১৭
Save
Something isn't right! Please refresh.
পরীক্ষা: রঞ্জির লড়াই এ বার সহজ মনোজদের। ফাইল চিত্র

পরীক্ষা: রঞ্জির লড়াই এ বার সহজ মনোজদের। ফাইল চিত্র

Popup Close

রঞ্জি ট্রফিতে এ বার অপেক্ষাকৃত সহজ গ্রুপে রয়েছে বাংলা। নতুন নিয়মে এ মরসুম থেকে লিগ পর্যায়ে ২৮টি দলকে চারটি গ্রুপে ভাগ করে খেলানো হবে। প্রাথমিক ভাবে রঞ্জির যে গ্রুপ বিন্যাস করেছে বোর্ড, তাতে বাংলাকে এ বার গ্রুপ ‘ডি’-তে রাখা হয়েছে। বাংলার গ্রুপে রয়েছে, হিমাচল, বিদর্ভ, পঞ্জাব, সার্ভিসেস, গোয়া ও ছত্তীসগঢ়। গত বারের চেয়ে এ বার মনোজ তিওয়ারিদের প্রতিপক্ষ অপেক্ষাকৃত সহজ ও হোম-অ্যাওয়ে পদ্ধতিতে লিগ ফিরে আসায় এ বারের চ্যালেঞ্জটা কিছুটা হলেও সহজ হবে বলেই মনে করছে বাংলার ক্রিকেট মহল।

গতবার দুই ফাইনালিস্ট গুজরাত ও মুম্বই, তামিলনাড়ু, পঞ্জাব, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, বরোদা, ও রেলওয়েজের বিরুদ্ধে নিরপেক্ষ মাঠে খেলতে হয়েছিল বাংলাকে। গত তিন বারের রঞ্জি ট্রফি লিগে প্রাপ্ত পয়েন্টের গড়ের ভিত্তিতে এ বার গ্রুপ বিন্যাস করা হয়েছে বলে বোর্ডসূত্রের খবর। গত বার আট ম্যাচে ২১ পয়েন্ট পেয়ে লিগ টেবলে পাঁচ নম্বরে ছিল বাংলা। এ বার তার চেয়ে ভাল ফল হবে বলে আশা করছেন বিশেষজ্ঞরা। যদিও বাংলার কোচ সাইরাজ বাহুতুলে মনে করছেন, আপাত ভাবে সহজ মনে হলেও প্রতিপক্ষদের কোনও ভাবেই কম গুরুত্ব দিতে চান না।

আরও পড়ুন: লক্ষ্য সেনের নয়া লক্ষ্যভেদ

Advertisement

বৃহস্পতিবার মুম্বই থেকে ফোনে সাইরাজ বলেন, ‘‘সহজ গ্রুপ কী করে বলি? সব দলই ক্রমশ উন্নতি করছে। সবাই ভাল খেলছে। তাই কোনও দলকেই কম গুরুত্ব দেওয়ার অবকাশ নেই। তাই সহজ গ্রুপ বলে ছেড়ে দেওয়ার কোনও প্রশ্নই নেই।’’ বাংলার প্রস্তুতিতেও এ বার কোনও ফাঁক রাখতে রাজি নন সাইরাজ। বলেন, ‘‘গ্রুপে কারা রয়েছে বা কাদের সঙ্গে আমাদের লড়তে হবে, তা নিয়ে বেশি না ভাবাই ভাল। বরং নিজেদের আরও উন্নত করে তোলার চেষ্টা করতে হবে আমাদের।’’

সম্প্রতি বেঙ্গালুরুর অদূরে আলুড়ে প্রস্তুতি টুর্নামেন্ট খেলেছে বাংলা। তার আগে সেখানে সাত দিনের প্রস্তুতি শিবিরও হয়। যেখানে ভি ভি এস লক্ষ্মণ, মুথাইয়া মুরলীধরনরা ছিলেন। অন্যান্য সাপোর্ট স্টাফের তত্ত্বাবধানে এখন ইডেনের ইন্ডোরে ফিটনেস ট্রেনিং চলছে ক্রিকেটারদের। তাঁদের ফিটনেসের অবস্থা বেশ ভাল বলেই জানালেন নবনিযুক্ত ট্রেনার সঞ্জীব দাস। তবে দলের সিনিয়ররা এখনও শিবিরে যোগ দেননি। তাঁদের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে যোগ দেওয়ার কথা। কোচ সাইরাজও ওই সময়েই যোগ দেবেন। তার পর থেকেই বাংলার আসল রঞ্জি প্রস্তুতি শুরু হবে। শুক্রবার সম্ভাব্য দল বাছাই হওয়ার কথা আছে। রঞ্জির প্রথম ম্যাচ অক্টোবরের প্রথম সপ্তাহে। তার আগে গুজরাতে গিয়ে তাদের বিরুদ্ধে কয়েকটা প্রস্তুতি ম্যাচও খেলার কথা মনোজদের।

বাংলার গ্রুপে: হিমাচল প্রদেশ, বিদর্ভ, পঞ্জাব, সার্ভিসেস, গোয়া ও ছত্তীসগঢ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement