Advertisement
২৬ এপ্রিল ২০২৪
boxer

Musa Yamak: ম্যাচ চলাকালীনই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বক্সারের

আগে থেকে কোনও রোগ ছিল না তাঁর। কিন্তু তৃতীয় রাউন্ডের ম্যাচ শুরু হওয়ার আগেই সংজ্ঞাহীন হয়ে পড়ে যান তিনি।

মর্মান্তিক মৃত্যু বক্সারের

মর্মান্তিক মৃত্যু বক্সারের ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ২০:৪৮
Share: Save:

ম্যাচের মাঝেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল বক্সারের। মিউনিখে এই ঘটনা ঘটেছে। জার্মানির বক্সার মুসা ইয়ামাকের মৃত্যুতে শোকাহত ক্রীড়াবিশ্ব। উগান্ডার হামজা ওয়ান্ডেরার বিরুদ্ধে ম্যাচের মাঝেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। তুরস্কের এক আধিকারিক টুইটারে এই খবর জানিয়েছেন।

দর্শকদের জন্য এই ম্যাচ সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছিল। দ্বিতীয় রাউন্ডে ওয়ান্ডেরার একটি ঘুসিতে কিছুটা সমস্যায় পড়ে গিয়েছিলেন ইয়ামাক। তবে তাঁর মৃত্যু সে কারণে হয়নি। তৃতীয় রাউন্ডে খেলতে নামার জন্যে তৈরিও হয়ে গিয়েছিলেন। কিন্তু রাউন্ড শুরু হওয়ার আগেই সংজ্ঞাহীন হয়ে পড়ে যান। চিকিৎসকেরা সঙ্গে সঙ্গে ছুটে আসেন। তাঁকে বাঁচিয়ে তোলার চেষ্টা করা হয়।

স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করা হলেও বাঁচানো যায়নি ইয়ামাককে। দর্শকদের চিৎকার করতে বলার মাধ্যমে ইয়ামাকের জ্ঞান ফিরিয়ে আনার চেষ্টা করা হয়েছিল। চিকিৎসকদের আপ্রাণ চেষ্টা ব্যর্থ হয়। ২০১৭ সালে পেশাদার জীবন শুরু করার পর এক বারও হারেননি ইয়ামাক। আটটি ম্যাচই জিতেছেন। সবক’টিই নকআউটে। ইউরোপীয় এবং এশীয় খেতাবও জিতেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boxer Death Sudden Heart Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE