Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Brazil

Brazil vs Argentina: প্রশাসনিক ব্যর্থতার দায়ে পয়েন্ট কাটা যেতে পারে নেমারদের

ব্রাজিলের নিয়মানুসারে কোভিডের লাল তালিকাভুক্ত দেশগুলি থেকে যারা সে দেশে জাবেন তাঁদের ১৪ দিনের নিভৃতবাসে থাকতে হবে।

আধিকারিকদের সঙ্গে কথা বলেছেন নেমার ও মেসি

আধিকারিকদের সঙ্গে কথা বলেছেন নেমার ও মেসি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২১ ০৩:১৯
Share: Save:

ব্রাজিল প্রশাসনের উদাসিনতার ফল ভোগ করতে হতে পারে নেমারদের। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে ব্রাজিলে যাওয়া আর্জেন্টিনার চার ফুটবলার কোভিড বিধি ভেঙে ইংল্যান্ড থেকে দলের সঙ্গে যোগ দেন। আর এতেই ঘটে বিপত্তি।

ব্রাজিলের নিয়মানুসারে কোভিডের লাল তালিকাভুক্ত দেশগুলি থেকে যাঁরা সে দেশে যাবেন তাঁদের ১৪ দিনের নিভৃতবাসে থাকতে হবে। ইংল্যান্ড সেই লাল তালিকাভুক্ত দেশগুলির মধ্যে অন্যতম। ব্রাজিল প্রশাসনের অভিযোগ, চার ফুটবলার অভিবাসন দপ্তরে মিথ্যে তথ্য দিয়েছিলেন।

তবুও প্রশ্ন উঠেছে ব্রাজিলের প্রশাসনিক ব্যর্থতা নিয়ে। অভিযুক্ত এমি মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, গিওভানি লো কেলসো এমি বুয়েনডিয়ার কী করে ব্রাজিলে ঢুকে দলের সঙ্গে তিন দিন অনুশীলন করলেন? ব্রাজিল প্রশাসনের গোটা ব্যাপারটা নজরে এল ম্যাচ শুরুর সাত মিনিটের মাথায়। এতদিন তাঁরা কী করছিলেন? অবস্থা এমনই হল যে ম্যাচ শুরু হওয়ার পর তা থামিয়ে দিতে হল।

দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবল-এর নিয়মের ৭৪ নম্বর ধারায় উল্লেখ করা আছে, ম্যাচ শুরু হয়ে গেলে খেলা থামিয়ে ফুটবলারদের ম্যাচ খেলায় নিষেধাজ্ঞা দেওয়া যাবে না। ম্যাচ সংক্রান্ত কোনও ঝামেলা থাকলে তা মেটাতে হবে ম্যাচের আগেই। এরকম কোনও ঘটনা ঘটলে যে দলের কারণে ম্যাচ স্থগিত হয়েছে তাদের থেকে তিন পয়েন্ট কেটে নেওয়া হবে। প্রতিপক্ষ পাবে সেই তিন পয়েন্ট।

সেদিক থেকে দেখতে গেলে তিন পয়েন্ট পেতে পারেন লিয়োনেল মেসিরা। কোপা আমেরিকার ফাইনালে হারের প্রতিশোধ নেওয়ার যে সুযোগ ছিল নেমারদের সামনে, তা তো তাঁরা হারালেনই তার সঙ্গে ম্যাচ না খেলেই পয়েন্ট তুলে দিতে হবে চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে।

তবে সবটাই নির্ভর করছে ফিফার সিদ্ধান্তের উপর।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.