Advertisement
২০ এপ্রিল ২০২৪
Indian Football Team

Indian football: গোল করে এবং করিয়ে নায়ক সুনীল, নেপালের বিরুদ্ধে জয় ভারতের

প্রথম ম্যাচে আটকে গেলেও নেপালকে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে হারিয়ে দিল ভারত। রবিবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সুনীল ছেত্রীরা জিতলেন ২-১ ব্যবধানে।

নায়ক সুনীল।

নায়ক সুনীল। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ১৯:৪০
Share: Save:

প্রথম ম্যাচে আটকে গেলেও নেপালকে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে হারিয়ে দিল ভারত। রবিবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সুনীল ছেত্রীরা জিতলেন ২-১ ব্যবধানে। গোল করে এবং করিয়ে ম্যাচের নায়ক সুনীলই। সাফ চ্যাম্পিয়নশিপের আগে এই জয় উদ্বুদ্ধ করল ভারতীয় দলকে।

মাঠের অবস্থা রবিবারও খুব একটা ভাল ছিল না। প্রথমার্ধে সুনীলরা বারবার আক্রমণ করলেও গোল করতে পারেননি। অন্তত তিন বার নেপাল এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। ২৪ মিনিটে ভারতের সামনে সুযোগ এসে গেলেও তারা কাজে লাগাতে পারেনি। পরে অনিরুদ্ধ থাপা আর একটি সুযোগ নষ্ট করেন।

দ্বিতীয়ার্ধে বিপিন সিংহের বদলে ফারুখ চৌধুরিকে নামান ভারতের কোচ ইগর স্তিম্যাচ। সেই ফারুখই এগিয়ে দেন ভারতকে। বাঁ দিক থেকে ক্রস আসে সুনীলের কাছে। তিনি ফাঁকায় দাঁড়িয়ে থাকা ফারুখকে বল ঠেলে দেন। গোল করতে ভুল করেননি ফারুখ। ৮০ মিনিটে ভারতের দ্বিতীয় গোল সুনীলের। নেপাল ফ্রি-কিক পেয়েছিল। ভারতের ডিফেন্ডাররা বল ক্লিয়ার করার পর তা পান অনিরুদ্ধ। তিনি সুনীলকে বল বাড়ান। গোলকিপারকে একা পেয়েছিলেন সুনীল। কাটিয়ে অনায়াসে গোল করেন।

এর সাত মিনিট পরেই অবশ্য এক গোল শোধ করে নেপাল। ৩০ গজ থেকে দূরপাল্লার শটে তেজ তামাং গোল করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE