Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Lionel Messi

Lionel Messi: বার্সেলোনাকে মেসির পাঠানো বুরোফ্যাক্সে কী লেখা ছিল, সামনে এল সেই বার্তা

এখন তিনি প্যারিস সঁ জঁ-র ফুটবলার। আর্থিক কারণে মেসিকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে স্প্যানিশ ক্লাব। কিন্তু তার এক বছর আগে মেসি নিজেই চলে যেতে চেয়েছিলেন ক্লাব ছেড়ে।

লিয়োনেল মেসি।

লিয়োনেল মেসি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ১৯:১৩
Share: Save:

বার্সেলোনা তাঁর কাছে অতীত। এখন তিনি প্যারিস সঁ জঁ-র ফুটবলার। আর্থিক কারণে লিয়োনেল মেসিকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে স্প্যানিশ ক্লাব। কিন্তু তার এক বছর আগে মেসি নিজেই চলে যেতে চেয়েছিলেন ক্লাব ছেড়ে। সেই অধ্যায় নিয়ে তোলপাড় হয়েছিল ফুটবলবিশ্ব। তৎকালীন প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমিউকে ‘বুরোফ্যাক্স’ পাঠিয়েছিলেন মেসি। কী লেখা ছিল তাতে? সম্প্রতি তা সামনে এসেছে এক স্প্যানিশ সংবাদমাধ্যমের তরফে।

বার্সেলোনায় থাকাকালীন একসময় মেসি এবং বার্তোমিউয়ের তিক্ততা চরম পর্যায়ে পৌঁছেছিল। এতটাই যে বায়ার্ন মিউনিখের কাছে ২-৮ ব্যবধানে চ্যাম্পিয়ন্স লিগে হারের পরেই মেসি ক্লাব ছাড়তে চেয়েছিলেন। তাঁর পাঠানো বিখ্যাত বুরোফ্যাক্স নিয়ে বিস্তর জলঘোলা হয়েছিল। কী লেখা ছিল সেই বুরোফ্যাক্সে?

এক স্প্যানিশ সংবাদপত্রের তরফে জানা গিয়েছে, ২৪ অগস্ট ২০২০-তে পাঠানো ওই বুরোফ্যাক্সে মেসি ‘ফোর্স ম্যাজিওর’ আইন প্রয়োগ করে চুক্তি ভঙ্গ করতে চেয়েছিলেন। চুক্তি থাকা সত্ত্বেও যখন কোনও সমস্যা দেখা দেয় এবং যা এক বা দুই পক্ষেরই নিয়ন্ত্রণে থাকে না, তখন এই আইন প্রয়োগ করা হয়। এ ক্ষেত্রে মেসি ক্লাব ছাড়ার কারণ হিসেবে করোনা অতিমারিকে ঢাল করতে চেয়েছিলেন। কারণ ক্লাবের সঙ্গে তখনও তাঁর এক বছরের চুক্তি বাকি ছিল।

সেই জলঘোলা কিছুদিন চলার পর অবশ্য মিটে যায়। মেসি বার্সেলোনায় থাকার সিদ্ধান্ত নেন। সভাপতি হিসেবেও কিছুদিন পর ইস্তফা দেন বার্তোমিউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Paris Saint-Germain barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE