Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

কলকাতায় খেলতে পারে ব্রাজিল

নিজস্ব সংবাদদাতা
১৩ অক্টোবর ২০১৭ ০২:৫৩

যুবভারতী ক্রীড়াঙ্গনে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ চললেও মন খারাপ বাংলার ফুটবলপ্রেমীদের। ব্রাজিলের খেলা দেখার স্বপ্ন যে এখনও পূরণ হয়নি। আর এক প্রিয় দল আর্জেন্তিনা মূল পর্বে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি। তবে কোয়ার্টার ফাইনালেই তাঁদের সেই আক্ষেপ দূর হতে পারে।

কী ভাবে? আজ, শুক্রবার গোয়া নিজারের বিরুদ্ধে ড্র করলেই ‘ডি’ গ্রুপে সেরা হবে পাওলিনহো-রা। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে আগামী ১৮ অক্টোবর শেষ ষোলোর ম্যাচ ব্রাজিল খেলবে কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামে। এই ম্যাচের জয়ী দলই ২২ অক্টোবর, রবিবার কোয়ার্টার ফাইনালে খেলবে যুবভারতীতে। কিন্তু নিজার-এর বিরুদ্ধে যদি হেরে যায় পাওলিনহো-রা। আর স্পেন বড় ব্যবধানে উত্তর কোরিয়া-কে হারিয়ে দেয়, তখন আবার যুবভারতীতে আসতে পারে স্পেন। কারণ, দুই দলের পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে এগিয়ে থাকবে আবেল রুইস-রা।

আরও পড়ুন: হারের জ্বালা থেকে ভারতীয় দলকে মুক্তি দিল ৫২ হাজারের গ্যালারি

Advertisement

ব্রাজিল কোচ কার্লোস আমাদেউ- অবশ্য এই মুহূর্তে গ্রুপের অঙ্ক নয়, নিজারকে নিয়েই ভাবতে চান। বুধবার দুপুরেই কোচি থেকে গোয়া পৌঁছে ফুটবলারদের নিয়ে অনুশীলনে নেমে পড়েছিলেন তিনি। এ দিনও ঘণ্টাখানেক প্র্যাকটিস করান কার্লোস। তিনি বলেছেন, ‘‘নিজারকে হাল্কা ভাবে নেওয়ার কোনও প্রশ্নই নেই। ওদের ম্যাচের ভিডিও দেখেছি। যথেষ্ট শক্তিশালী দল।’’

শুক্রবারের ম্যাচে অবশ্য বেশ কিছু ফুটবলার পরিবর্তন করার ইঙ্গিত ব্রাজিল কোচ দিয়েছেন। যদিও ব্রাজিলে শিবিরে চোট আঘাতের কোনও সমস্যা নেই। তা হলে? প্রথম দলের বেশ কয়েক ফুটবলারের একটা করে হলুদ কার্ড দেখা রয়েছে। তাই ঝুঁকি নিতে চান না ব্রাজিল কোচ।

আরও পড়ুন

Advertisement