Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

KKR: ব্যর্থতার ভয় দূর করা লক্ষ্য ব্রেন্ডনের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ সেপ্টেম্বর ২০২১ ০৮:৩০
আশাবাদী: নাইটদের অভিযান নিয়ে ইতিবাচক ম্যাকালাম।

আশাবাদী: নাইটদের অভিযান নিয়ে ইতিবাচক ম্যাকালাম।

চলতি মরসুমে আইপিএলের প্রথমার্ধটা ভাল হয়নি কলকাতা নাইট রাইডার্সের। যার কারণ হিসেবে দলের কোচ ব্রেন্ডন ম্যাকালাম মনে করছেন, প্রতিযোগিতা শুরুর দিকে তাঁর দল ব্যর্থ হওয়ার এক অজানা ভয়ের শিকার হয়েছিল। সে কারণেই দলকে জড়সড় দেখিয়েছে। এ বার সেই অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে সাফল্য পেতে দুরন্ত ক্রিকেট খেলতে হবে। এমনই মনে করেন তিনি।

রবিবার থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হচ্ছে আইপিএলের দ্বিতীয় পর্ব। যেখানে নতুন ভাবে ঘুরে দাঁড়াতে মরিয়া কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের প্রথমার্ধে কলকাতার দল সাত ম্যাচের মধ্যে মাত্র দু’টিতে জিতেছিল। আট দলের আইপিএলে এখন সাত নম্বরে কেকেআর।

এই অবস্থা থেকে প্লে-অফে যেতে গেলে কঠিন পরীক্ষা কেকেআরের সামনে। কারণ, প্রথম চারে থাকতে গেলে বাকি সাত ম্যাচের মধ্যে ছ’টিতে জিততে হবে ম্যাকালামের দলকে। কেকেআর কোচ জানেন, কাজটা কতটা কঠিন। যার ব্যাখ্যা দিতে গিয়ে তিনি দলের সরকারি ওয়েবসাইটে বলেছেন, ‘‍‘আইপিএলের দ্বিতীয়ার্ধে দুর্দান্ত ভাবে শেষ করার জন্য আমাদের চেষ্টার খামতি থাকবে না। যে জায়গায় আমরা দাঁড়িয়ে রয়েছি, সেখান থেকে ভাল কিছু করতে গেলে আগামী ৪-৫ সপ্তাহে নিজেদের সেরা ক্রিকেট খেলার পাশাপাশি সতীর্থদের পাশে দাঁড়াতে হবে। উপহার দিতে হবে সেরা ম্যাচ।’’

Advertisement

ম্যাকালামের মতে, প্রতিযোগিতার প্রথম পর্বে তাঁর দল আড়ষ্ট ছিল ব্যর্থতার ভয়ে। বলেছেন, ‍‘‍‘কেকেআর সমর্থকেরা জানেন, আমরা কী ধরনের আগ্রাসী ক্রিকেট খেলতে পছন্দ করি। এ বার আমরা দর্শকদের বিনোদন দিতে সেরা খেলাটা মেলে ধরার চেষ্টা করব। এ বার শুরুর দিকে আমাদের ব্যর্থতার ভয় কাবু করে ফেলেছিল। যার মাশুল গুনতে হয়েছে। ওই অবস্থায় তখন আমিও ছেলেদের সেই ভয় থেকে মুক্ত করতে পারিনি। যা আমার কাছে একটা বড় পরীক্ষা ছিল।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement