Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

হ্যাডলি পদক জিতে ‘বাজ’ আসছেন আইপিএল মাতাতে

বিশ্বকাপের মঞ্চে তাঁর বিস্ফোরক ব্যাটিং আর অসাধারণ আক্রমণাত্মক নেতৃত্বের জোরে আগেই আইসিসি একাদশের নেতা নিবার্চিত হয়েছিলেন। এ বার নিউজিল্যান্ড

নিজস্ব প্রতিবেদন
০২ এপ্রিল ২০১৫ ০৩:৩১
Save
Something isn't right! Please refresh.
স্ত্রীর সঙ্গে পুরস্কার নিতে ম্যাকালাম। অকল্যান্ডে। ছবি: গেটি ইমেজস।

স্ত্রীর সঙ্গে পুরস্কার নিতে ম্যাকালাম। অকল্যান্ডে। ছবি: গেটি ইমেজস।

Popup Close

বিশ্বকাপের মঞ্চে তাঁর বিস্ফোরক ব্যাটিং আর অসাধারণ আক্রমণাত্মক নেতৃত্বের জোরে আগেই আইসিসি একাদশের নেতা নিবার্চিত হয়েছিলেন। এ বার নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের সম্মানটাও জিতে নিলেন ব্রেন্ডন ম্যাকালাম! যে সম্মান নিয়েই এ বার আইপিএলে খেলার জন্য ভারতে আসছেন ‘বাজ’।

বুধবার রাতে অকল্যান্ডে এক বর্ণময় পুরস্কার-মঞ্চে নিউজিল্যান্ড অধিনায়কের হাতে তুলে দেওয়া হল স্যর রিচার্ড হ্যাডলি পদক।

বর্ষসেরা ক্রিকেটারের এই পদকের আর দুই দাবিদার ছিলেন কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্ট। উইলিয়ামসন ঘরোয়া ক্রিকেটেও অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে আগেই জিতেছিলেন রেডপাথ কাপ। এবং বোল্ট সেরা বোলার হিসাবে জিতেছিলেন উইন্ডসর কাপ। এতকাল এই দুই সম্মান জেতা কেউ-ই হ্যাডলি পদক পেয়ে এসেছেন। সেই ধারা ভেঙে দিলেন ম্যাকালাম। বিশ্বকাপে তাঁর নেতৃত্ব নিয়ে হইচইয়ের ঠেলায় চাপা পড়েছিল ম্যাকালামের বিশ্বকাপের আগের পারফরম্যান্সগুলো। গত মরসুমে ভারতের বিরুদ্ধে ওয়েলিংটনের ৩০২, পাকিস্তানের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে হ্যাগলি ওভালে করা ১৯৫ রানের দৌলতে নিউজিল্যান্ডের হয়ে এক ক্যালেন্ডার বর্ষে এক হাজারের বেশি টেস্ট রান করা প্রথম ক্রিকেটার হন ম্যাকালাম। তাঁর নেতৃত্বে পাঁচটি টেস্ট জিতে সবচেয়ে সফল মরসুম কাটিয়েছে নিউজিল্যান্ড। সঙ্গে ক্রিকেটকে দুর্নীতিমুক্ত করতে ক্রিস কেয়ার্নস মামলায় সাক্ষ্য দিতে রাজি হওয়া— গত বছরই নিউজিল্যান্ডার অব দ্য ইয়ার হন ম্যাকালাম। এ বার দেশের সর্বোচ্চ ক্রিকেট সম্মানও তাঁর হল।

Advertisement





Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement