Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Cheteshwar Pujara: পুজারাকে বার্তা লারার

ইংল্যান্ডের মাটিতে শেষ দু’টি টেস্টে পুজারার রান করার গতি নিয়ে চর্চা অব্যাহত গণমাধ্যমে। অনেকের  মত, তাঁর পরিবর্তে খেলানো হোক সূর্যকুমার যাদবক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ অগস্ট ২০২১ ০৮:২২
Save
Something isn't right! Please refresh.
আউট হয়ে ফিরছেন পুজারা।

আউট হয়ে ফিরছেন পুজারা।
ছবি পিটিআই।

Popup Close

চেতেশ্বর পুজারার রান করার গতি নিয়ে ক্ষুব্ধ কিংবদন্তি ব্রায়ান লারা। তিনি মনে করেন, অতিরিক্ত মন্থর গতিতে ব্যাটিং করেন ভারতের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

ক্যারিবিয়ান কিংবদন্তি প্রশ্ন তুলেছেন, তিন নম্বরে ব্যাট করতে এসে এত বল নষ্ট করলে বাকিরাও কি চাপে পড়ে যান না? তা ছাড়া অতিরিক্ত বল খেলে রান কম করলে বোলারও আউট করার অনেক বেশি সুযোগ পান। অনেক সময়ই তাই সেঞ্চুরির কাছে গিয়েও সফল হতে পারেন না পুজারা।

ইংল্যান্ডের মাটিতে শেষ দু’টি টেস্টে পুজারার রান করার গতি নিয়ে চর্চা অব্যাহত গণমাধ্যমে। অনেকের মত, তাঁর পরিবর্তে খেলানো হোক সূর্যকুমার যাদবকে।

Advertisement

লারা যদিও মানছেন, পুজারার উপরে ভরসা করে বহু ম্যাচে লাভবান হয়েছে দল। তাঁর মতো ক্রিজ আঁকড়ে পড়ে থাকার দক্ষতা অনেকের মধ্যেই নেই। লারা স্বীকার করেছেন, তিনি নিজেও এতক্ষণ ধরে কম রান করে ব্যাট করে যেতে পারবেন না। তবুও কিংবদন্তি ব্যাটসম্যান মনে করেন, দলের চাপ কমানোর জন্য রানের গতি বাড়ানো উচিত। পুজারার বর্তমান স্ট্রাইক রেট ৪৪.০৮। তা কিছুটা হলেও বাড়ানোর পরামর্শ দিয়েছেন লারা।

এক সম্প্রচারকারী চ্যানেলকে লারা বলেছেন, ‘‘আমি যদি কোচ হতাম, অবশ্যই পুজারাকে রান করার গতি বাড়াতে বলতাম। ওর শটের বৈচিত্র বাড়ানোর চেষ্টা করতাম, যাতে আরও দ্রুত গতিতে রান করতে পারে।’’ তিনি আরও যোগ করেছেন, ‘‘সত্যি বলতে, আমি কোনও ভাবেই এত মন্থর গতিতে ইনিংস তৈরি করতে পারতাম না। এতটা ধৈর্য আমার কখনওই ছিল না।’’ লারা এখানেই না থেমে আরও বলেছেন, ‘‘পুজারা বহু ভাল ইনিংস উপহার দিয়েছে ভারতকে। কী ভাবে খেলাটা তৈরি করে, সেটাও জানি। তবে এতটা মন্থর গতিতে ব্যাট করলে বোলাররা অনেক বেশি সময় পায় ব্যাটসম্যানকে আউট করার। রান কম হলে বোলাররা কখনওই চাপে পড়ে না।’’ লারার আরও প্রশ্ন, ‘‘বোলারকে আউট করার বেশি সুযোগ কেন দেব?’’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement