Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

মুম্বই ম্যাচের আগে ‘অন্য ম্যাচ’ জিতলেন ইস্টবেঙ্গল কোচ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ নভেম্বর ২০২০ ১৫:০৭

রবি ফাওলার। ছবি-সোশ্যাল মিডিয়া।

রবি ফাওলার। ছবি-সোশ্যাল মিডিয়া।

ডার্বি ম্যাচ দিয়ে আইএসএলে অভিষেক ঘটেছে ইস্টবেঙ্গল ও কোচ রবি ফাওলারের। এটিকে-মোহনবাগানের কাছে প্রথম ম্যাচে হারের পরে মঙ্গলবার মুম্বই সিটির বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে নামছে লাল-হলুদ বাহিনী। তার আগে পুরনো ক্লাব ব্রিসবেন রোয়ারের বিরুদ্ধে ব্যক্তিগত লড়াই জিতলেন ইস্টবেঙ্গল কোচ। ফিফা জানিয়ে দিয়েছে, ব্রিসবেন রোয়ারের কাছ থেকে ক্ষতিপূরণ পাবেন ফাওলার।

এ দেশে কোচিংয়ে আসার আগে এ লিগের ক্লাবটির কোচ ছিলেন রবি। করোনাভাইরাসের জন্য বন্ধ হয়ে যায় এ লিগ। মার্চে ইংল্যান্ডে ফিরে আসেন কোচ ফাওলার ও তাঁর সহকারী টনি গ্রান্ট। কোনও রকম কারণ না দেখিয়েই ফাওলার ও গ্রান্টের সঙ্গে চুক্তিভঙ্গ করে বসে ব্রিসবেন। গত জুনে ক্লাবের তরফ থেকে জানানো হয়েছিল, পারস্পরিক আলোচনার মাধ্যমেই ফাওলার ক্লাব ছেড়ে ফিরে গিয়েছেন ইংল্যান্ডে। ব্রিসবেন ব্রিসবেন রোয়ারের এমন যুক্তিতে অসন্তুষ্ট ফাওলার অগস্টে ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটিতে অস্ট্রেলিয়ার ক্লাবের বিরুদ্ধে অভিযোগ করেন।

সম্পূর্ণ অন্যায় ভাবে ব্রিসবেন যে তাঁর সঙ্গে চুক্তি ভেঙেছে, তা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছে জানান ইস্টবেঙ্গলের বর্তমান কোচ। ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি সব দিক খতিয়ে দেখে সিদ্ধান্ত নেয়, ব্রিসবেন ব্রিসবেন রোয়ারকেই ক্ষতিপূরণ দিতে হবে। এ দিকে এ লিগের ক্লাবের কাছ থেকে যে মোটা অঙ্কের ক্ষতিপূরণ পাবেন ফাওলার, তা সেখানকার শিশুদের সাহায্যার্থে দেবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন লিভারপুল কিংবদন্তি। সিডনি মর্নিং হেরাল্ডকে ফাওলার জানিয়েছেন, “অর্থের প্রত্যাশী আমি নই। আমার সম্মানহানি যেন না হয়, সেটা দেখাই আমার উদ্দেশ্য ছিল। সবাইকে আসল সত্যিটা জানাতে পেরেছি যে আমি ক্লাব ছেড়ে চলে যাইনি। কারণ সেই সময়ে ক্লাব বেশ ভাল খেলছিল।”

Advertisement

আরও পড়ুন: ‘ফাদার্স ডে আউট,’ ছবি পোস্ট করলেন অশ্বিন

ফাওলার দায়িত্ব নেওয়ার আগে ব্রিসবেন রোয়ার হতশ্রী পারফরম্যান্স করছিল। লিভারপুলের কিংবদন্তি দায়িত্ব নেওয়ার পরে রোয়ারের পারফরম্যান্স খুবই ভাল ছিল। করোনার জন্য লিগ বন্ধ হওয়ার আগে চতুর্থ স্থানে ছিল ওই ক্লাব।

মাঠের বাইরের ব্যক্তিগত লড়াই জিতলেন ফাওলার। এ বার কোচ হিসেবে মুম্বই সিটি এফসির মতো দলের বিরুদ্ধে তাঁর লড়াই দেখার অপেক্ষায় ইস্টবেঙ্গল সমর্থকরা। ডার্বি ম্যাচে হারের পরে অতীতে বহু বার ফিরে এসেছে ইস্টবেঙ্গল। নতুন লিগে কী করে ফাওলারের ইস্টবেঙ্গল, সেটাই দেখার।

আরও পড়ুন

Advertisement