Advertisement
১০ মে ২০২৪
Jodie Burrage

Wimbledon 2022: উইম্বলডনের কোর্টেই অজ্ঞান বল বয়, খেলা থামিয়ে ছুটলেন মহিলা খেলোয়াড়

এক বল বয়কে অসুস্থ বোধ করতে দেখে খেলা থামিয়ে ছুটে যান বুরেজ। তাঁর কাছে যে পানীয় এবং তরল খাবার ছিল, সে সব দিয়ে চেষ্টা করেন কিশোরকে সুস্থ করতে।

দর্শকদের মন জিতলেন বুরেজ।

দর্শকদের মন জিতলেন বুরেজ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ২২:৪৮
Share: Save:

উইম্বলডনের লড়াইয়ের মাঝে দেখা গেল মানবিকতার ছবি। প্রথম রাউন্ডের ম্যাচে হেরে গিয়েও দর্শকদের হৃদয় জিতে নিলেন ব্রিটেনের মহিলা খেলোয়াড় জোডি বুরেজ।

প্রথম রাউন্ডের ম্যাচ খেলছিলেন বুরেজ। তাঁর প্রতিপক্ষ ছিলেন লেসিয়া সুরেনকো। ম্যাচের মাঝেই বুরেজ লক্ষ্য করেন বল বয়ের দায়িত্বে থাকা এক কিশোর অসুস্থ হয়ে পড়েছে। অনেক ক্ষণ দাঁড়িয়ে থেকে প্রায় অজ্ঞান হয়ে গিয়েছিল সেই কিশোর। খেলা থামিয়ে ছুটে যান বুরেজ।

কিশোরটিকে ব্যাগ থেকে নিজের পানীয় বের করে দেন। তার পর কিছু পুষ্টি বর্ধক তরল দেন ওই কিশোরকে। পরে এক দর্শকের কাছ থেকে লজেন্স নিয়ে খাওয়ান ওই বল বয়কে। বিরেজ বলেছেন, ‘‘ছেলেটিকে মিস্টি জাতীয় কিছু খাওয়ানোর চেষ্টা করি। প্রথমে পুষ্টি বর্ধক তরল দিয়েছিলাম। মনে হল, সেটা যথাযথ নয়। ভাগ্য ভাল এক দর্শকের কাছে লজেন্স ছিল। সেটা খাওয়াই। লজেন্স খাওয়ার পর ছেলেটি একটু সুস্থ হয়। আমিও স্বস্তি পাই।’’

তিনি আরও বলেছেন, ‘‘আমি দেখেই দৌড়ে যাই। ছেলেটি যেখানে ছিল সেখানে আমিই সব থেকে তাড়াতাড়ি পৌঁছতে পারতাম। আমার পক্ষে ওই মুহূর্তে যতটা সম্ভব ছিল করেছি। ওকে দেখেই মনে হয় ওর কিছু মিস্টি জাতীয় খাবার দরকার। আমার কাছে তেমন কিছু ছিল না। যা ছিল তাই দিয়েই চেষ্টা শুরু করেছিলাম। ভাল লাগছে ছেলেটি সুস্থ হয়ে যাওয়ায়।’’

এই ঘটনায় ১০ মিনিটের জন্য বন্ধ ছিল খেলা। সকলেই প্রশংসা করেছেন বুরেজের উপস্থিত বুদ্ধি এবং তৎপরতার। ২৩ বছরের বুরেজ অবশ্য প্রথম রাউন্ডেই উইম্বলডন থেকে বিদায় নিয়েছেন ২-৬, ৩-৬ গেমে হেরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE