Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Daniil Medvedev

Daniil Medvedev: তিনি পুতিন-বিরোধী, না জানালে উইম্বলডনে নিষিদ্ধ রাশিয়ার দানিল মেদভেদেভ!

গত মাসে বিশ্বের এক নম্বর টেনিস তারকা ছিলেন রাশিয়ার মেদভেদেভ। সেই স্থান আবার দখল করে নিয়েছেন নোভাক জোকোভিচ। উইম্বলডন আয়োজকদের সঙ্গে কথা বলেছেন ব্রিটিশ ক্রীড়ামন্ত্রী। এটিপি এবং ডব্লিউটিএ ট্যুরে রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়রা খেলতে পারবেন কিন্তু তাঁদের দেশের নাম বা পতাকা নিয়ে নয়।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১২:৪৮
Share: Save:

উইম্বলডন খেলতে হলে দানিল মেদভেদেভকে মানতে হতে পারে ব্রিটিশ সরকারের একটি শর্ত। ব্রিটিশ ক্রীড়ামন্ত্রী নাইজেল হাডেলস্টোন মঙ্গলবার দাবি করেছেন উইম্বলডনে খেলতে হলে রুশ টেনিস তারকাকে প্রমাণ দিতে হবে যে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে সমর্থন করেন না।

কিছু দিন আগে ইংলিশ প্রিমিয়ার লিগের দল চেলসির রুশ মালিক রোমান আব্রামোভিচের কাছেও জানাতে চাওয়া হয়েছিল তিনি পুতিন বিরোধী কি না। সেই সময় ইংরেজ ক্লাবের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন আব্রামোভিচ। এ বার বিশ্বের দু’নম্বর টেনিস তারকার উপরেও এল একই রকম ফতোয়া। মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টে হাডেলস্টোন বলেন, ‘‘অনেক দেশ রাশিয়ার ক্রীড়াবিদদের খেলতে দেবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। ভিসা নিয়েও প্রচুর সমস্যা রয়েছে। একক খেলায় সেটা আরও সমস্যার হয়। রাশিয়ার পতাকা নিয়ে কাউকেই খেলার অনুমতি দেওয়া উচিত নয়।’’

গত মাসে বিশ্বের এক নম্বর টেনিস তারকা ছিলেন রাশিয়ার মেদভেদেভ। সেই স্থান আবার দখল করে নিয়েছেন নোভাক জোকোভিচ। উইম্বলডন আয়োজকদের সঙ্গে কথা বলেছেন ব্রিটিশ ক্রীড়ামন্ত্রী। এখনও পর্যন্ত যা সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেই অনুযায়ী, এটিপি এবং ডব্লিউটিএ ট্যুরে রাশিয়া এবং বেলারুশের খেলোয়াড়রা খেলতে পারবেন। কিন্তু কেউই তাঁদের দেশের নাম বা পতাকা নিয়ে খেলতে পারবেন না।

২৭ জুন থেকে শুরু হবে উইম্বলডন। প্রতিযোগিতায় রুশ টেনিস তারকা খেলতে পারবেন কি না সেই নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। ব্রিটিশ সরকার তাঁকে খেলতে দেবে কি না সেই দিকে নজর থাকবে টেনিসপ্রেমীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE