Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2022

Delhi Capitals: দিল্লি ক্যাপিটালসের ভিন্ রাজ্যের টিমবাসে হামলা এমএনএস-এর, প্রশ্নে আইপিএলের নিরাপত্তা

এমএনএস কর্মীদের প্রশ্ন, স্থানীয় পরিবহণ ব্যবসায়ীদের থেকে কেন বাস নেওয়া হয়নি? মুম্বইয়ে প্রতিযোগিতা। অথচ উত্তরপ্রদেশ থেকে কেন বাস আনতে হবে?

দিল্লির বাসে হামলা এমএনএস কর্মীদের।

দিল্লির বাসে হামলা এমএনএস কর্মীদের। ছবি: টুইটার থেকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৩:০৭
Share: Save:

আইপিএল শুরু হতে বাকি এখনও ১০ দিন। কিন্তু প্রতিযোগিতার নিরাপত্তা নিয়ে এর মধ্যেই উঠে গেল প্রশ্ন। মুম্বইয়ে আক্রান্ত হল দিল্লি ক্যাপিটালসের টিমবাস। ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে মুম্বইয়ের কোলাবা থানায়।
দলের বাস আক্রান্ত হলেও কেউ অবশ্য আহত হননি। মঙ্গলবার রাতে মুম্বইয়ে একটি রাস্তার ধারে রাখা ছিল বাসটি। সেখানেই অজ্ঞাতপরিচয় ৫-৬ জন হামলা চালায়। ভাঙচুরের চেষ্টাও করা হয়। হামলাকারীদের পরিচয় অজানা হলেও তারা সকলেই রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) পরিবহণ শাখার সদস্য বলে জানা গিয়েছে।
দিল্লি দলের বাসটি আনা হয়েছে উত্তরপ্রদেশ থেকে। তা নিয়েই ক্ষোভ হামলাকারীদের। এমএনএস কর্মীদের প্রশ্ন, স্থানীয় কোনও পরিবহণ সংস্থার থেকে কেন বাস নেওয়া হয়নি? মুম্বইয়ে প্রতিযোগিতা হচ্ছে। অথচ সুদূর উত্তরপ্রদেশ থেকে কেন বাস আনতে হবে? ক্রিকেটারদের হোটেল থেকে স্টেডিয়ামে যাতায়াতের জন্য উপযুক্ত বাস কি মুম্বই বা মহারাষ্ট্রে নেই?

ঘটনায় অজ্ঞাতপরিচয় পাঁচ-ছয় জন ব্যক্তির বিরুদ্ধে আইপিসি-র ১৪৩, ১৪৭, ১৪৯ এবং ৪২৭ ধারায় এফআইআর দায়ের করেছে মুম্বই পুলিশ। পরে প্রশান্ত গাঁধী, সন্তোষ যাদব নামে দু’জন এবং আরও এক জন এমএনএস কর্মীকে আটক করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। বাসে হামলা চালানোর ঘটনায় আর কারা যুক্ত তা জানতে ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গত সপ্তাহেই নতুন জার্সির উদ্বোধন হয়েছে দিল্লি। আইপিএলের প্রস্তুতিও শুরু করে দিয়েছে ঋষভ পন্থের দল। ২৭ মার্চ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম খেলা দিল্লির। তার আগেই ঘটনাকে ঘিরে উদ্বেগ তৈরি হয়েছে। এই ঘটনার জেরে আইপিএল দলগুলির নিরাপত্তা আরও বৃদ্ধি করার কথা ভাবা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 Delhi Capitals Bus MNS Mumbai police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE