Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Death

মারাদোনার মৃত্যু তদন্তে জেরা এ বার দুই নার্সকে

চর্চায়: মারাদোনার মৃত্যু-রহস্য নিয়ে জটিলতা বাড়ছে।

চর্চায়: মারাদোনার মৃত্যু-রহস্য নিয়ে জটিলতা বাড়ছে। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ০৮:১১
Share: Save:

মৃত্যুর আগে দিয়েগো মারাদোনার চিকিৎসায় গাফিলতির অভিযওগ উঠেছিল আগেই। সেই সূত্রে সন্দেহভাজনদের জেরা করে ঘটনার তদন্ত করছে বুয়েনোস আইরেসের পুলিশ। তদন্তের স্বার্থে এ বার জিজ্ঞাসাবাদের মুখে পড়তে চলেছেন কিংবদন্তি ফুটবলারের দেখভালের সঙ্গে যুক্ত থাকা দুই নার্স ও এক মনোবিদ। হৃদরোগে আক্রান্ত হয়ে বিশ্বকাপজয়ী মহাতারকার মৃত্যু হয় গত বছরের ২৫ নভেম্বর। তার কয়েক সপ্তাহ আগেই তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছিল।

ইতিমধ্যে তদন্তের স্বার্থে ডাকা হয়েছে হৃদরোগ বিশেষজ্ঞ ও শল্যবিদ লিয়োপোল্দো লুকে ও মারাদোনার আর এক মনোবিদ অগাস্টিনা কোশাচভকে। পাশাপাশি আর্জেন্টিনার পুলিশ বিভাগ থেকে জানানো হল, এ’সপ্তাহেই জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে দু’জন নার্স ও অন্য এক মনোবিদকে। তদন্ত করে দেখা হচ্ছে, মারাদোনা তাঁর জীবনের শেষ দিনগুলোয় যাঁদের কাছে ছিলেন, তাঁদের পক্ষ থেকে কোনওরকম অবহেলা ঘটেছিল কি না।

শুধু হৃদরোগ নয়। মারাদোনার যকৃৎ ও বৃক্কের অসুখও ছিল। কিন্তু ময়নাতদন্তে কোথাও দেখা যায়নি যে, তিনি মৃত্যুর আগে মদ্যপান করেছিলেন বা মাদক নিয়েছিলেন। মৃত্যুর তদন্ত শুরু হওয়ার পরে লুকে জানিয়েছিলেন, কিংবদন্তি তারকাকে বাঁচানোর জন্য সম্ভাব্য সব চেষ্টাই তিনি করেছেন। তবে প্রথম বারের ময়নাতদন্তে দেখা যায়, তাঁর ফুসফুসে জল জমেছিল এবং মৃত্যু হয় হৃদরোগেই। পুলিশ বিভাগে তদন্তে শুধু দেখা হচ্ছে, মৃত্যুর আগে মারাদোনার ঠিকমতো যত্ন নেওয়া হয়েছিল কি না এবং শেষবার অসুস্থ হওয়ার পরে তাঁকে বাঁচাতে সব ব্যবস্থা দ্রুততার সঙ্গে নেওয়া হয়েছিল কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Diego Maradona Buenos Aires
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE