Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

বিস্ময় লিগে অবিশ্বাস্য জয়, বুম বুম বুমরায় প্লে-অফ দৌড়ে মুম্বই

নিজস্ব প্রতিবেদন
১৭ মে ২০১৮ ০৩:৪০
বাজিমাত: রাহুলকে ফিরিয়ে ম্যাচের মোড় ঘোরালেন বুমরা। ছবি: পিটিআই

বাজিমাত: রাহুলকে ফিরিয়ে ম্যাচের মোড় ঘোরালেন বুমরা। ছবি: পিটিআই

কে এল রাহুলের দুরন্ত ইনিংস প্রায় জয় এনে দিয়েছিল কিংস ইলেভেন পঞ্জাবকে। কিন্তু যশপ্রীত বুমরার অসাধারণ দু’টো ওভার ম্যাচ ঘুরিয়ে দিল। বুধবার ওয়াংখেড়েতে অবিশ্বাস্য ভাবে হারা ম্যাচ তিন রানে জিতে প্লে-অফের দৌড়ে থেকে গেল মুম্বই ইন্ডিয়ান্স। আরও জমে গেল আইপিএল নাটক।

শেষ চার ওভারে পঞ্জাবের প্রয়োজন ছিল ৪২ রান। হাতে নয় উইকেট। ১৭ নম্বর ওভারে অ্যারন ফিঞ্চ এবং মার্কাস স্টয়নিসকে তুলে নেন বুমরা। দেন মাত্র চার রান। ১৯ নম্বর ওভার যখন শুরু হচ্ছে, পঞ্জাবের দরকার ছিল ২৩ রান। ওই ওভারেই রাহুলকে (৬০ বলে ৯৪) ফিরিয়ে দিয়ে ম্যাচ ঘুরিয়ে দেন বুমরা। মুম্বই ইন্ডিয়ান্সের আট উইকেটে ১৮৬ রানের জবাবে পঞ্জাব করল পাঁচ উইকেটে ১৮৩। চার ওভারে ১৫ রানে তিন উইকেট নিলেন বুমরা। ম্যাচের সেরাও তিনি। এই জয়ের ফলে এখনও প্লে-অফে ওঠার স্বপ্ন দেখছে মুম্বই। উল্টো দিকে, পঞ্জাবের রাস্তা আরও কঠিন হয়ে গেল। লিগ তালিকায় মুম্বই উঠে এল চার নম্বরে। পঞ্জাব নেমে গেল ছ’নম্বরে।

সুনীল গাওস্কর ধারাভায্য দিতে গিয়ে বলছিলেন, ‘‘রাহুল কিন্তু দেখিয়ে দিচ্ছে, ও কী করতে পারে।’’ সত্যিই রাহুল দেখিয়ে দিচ্ছেন, চলতি আইপিএলে তিনি কতটা বিধ্বংসী হয়ে উঠতে পারেন। বুধবারের পরে তিনি এখন সর্বোচ্চ রান সংগ্রহকারী। ১৩ ম্যাচে ৬৫২ রান। কিন্তু তাঁর দল প্রায় বিদায়ের মুখে। ম্যাচের পরে দেখা গেল, রাহুলের সঙ্গে জার্সি বদল করছেন হার্দিক পাণ্ড্য।

Advertisement

বুধবারের ওয়াংখেড়ে যেমন রাহুলের বিধ্বংসী ইনিংস দেখল, তেমনই সাক্ষী থাকল কায়রন পোলার্ডের প্রত্যাবর্তনের। বেশ কয়েকটি ম্যাচে বাইরে থাকার পরে ফিরে এসে মাত্র ২৩ বলে ৫০ করলেন পোলার্ড। তিনি যখন দলের বাইরে ছিলেন, তখনও নিয়মিত দলের অনুশীলনে দেখা গিয়েছে পোলার্ডকে। ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচের সময় এও দেখা গিয়েছে, মাঠে জল নিয়ে ঢুকেছেন পোলার্ড। এই রকম সুযোগের অপেক্ষায় ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান। পঞ্জাবের বিরুদ্ধে সুযোগ পাওয়া মাত্রই জ্বলে উঠলেন পোলার্ড। তাঁর ইনিংসে রয়েছে পাঁচটি চার, তিনটি ছয়।

আরও পড়ুন

Advertisement