Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

বিমান বাতিল! অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বে হিমা, দ্যুতিদের নামা নিয়ে অনিশ্চয়তা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ এপ্রিল ২০২১ ১৯:৫৮
হিমা, দ্যুতিদের নিয়ে অনিশ্চতয়তা।

হিমা, দ্যুতিদের নিয়ে অনিশ্চতয়তা।

টোকিয়ো অলিম্পিক্স শুরু হতে তিন মাস বাকি। তার আগে বড় সমস্যায় পড়লেন ভারতের বিভিন্ন খেলার ক্রীড়াবিদরা। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে মারাত্মক সংক্রমণ হওয়ায় বিভিন্ন দেশই ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে। ফলে প্রতিযোগিতা থাকা সত্ত্বেও সেখানে গিয়ে অংশ নেওয়া অসম্ভব হয়ে পড়েছে ক্রীড়াবিদদের কাছে।

পোলান্ডে আগামী ১ এবং ২ মে ওয়ার্ল্ড অ্যাথলেটিক রিলেতে অলিম্পিক্সের যোগ্যতা অর্জনকারী ইভেন্ট ছিল ভারতের। কিন্তু আমস্টারডামের উদ্দেশে যে বিমান ধরার কথা ছিল তা বাতিল করা হয়েছে। সোমবার বিকেল থেকেই ডাচ সরকার বিমান বন্ধ রেখেছে। ফলে ভারতের ৪*১০০ মিটার এবং ৪*৪০০ মিটার রিলে দল সেই বিমান ধরতে পারবে না।

ভারতীয় অ্যাথলেটিক্স সংস্থা জানিয়েছে, যেহেতু ভারত থেকে পোলান্ডের সরাসরি কোনও বিমান নেই, তাই অন্য ইউরোপীয় শহর দিয়ে যাতে যাওয়া যায় তার জন্য বিকল্প রাস্তা খোঁজা হচ্ছে। তবে সমস্যার কথা হল, বেশিরভাগ ইউরোপীয় শহরই ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে। ফলে ক্রীড়াবিদদের অংশ নেওয়ার সম্ভাবনা কার্যত নেই।

Advertisement

একই অবস্থা কুস্তিগিরদেরও। বুলগেরিয়ার শহর সোফিয়াতে চূড়ান্ত অলিম্পিক্সের যোগ্যতা অর্জন ইভেন্টে অংশ নেওয়ার কথা ছিল ১০ সদস্যের দলের। তারাও দিল্লি থেকে একই বিমানে আমস্টারডাম যেতেন। কিন্তু বিমান বাতিল হওয়ায় সে সুযোগ নেই।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement