Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Hockey India

Hockey India: হকি ইন্ডিয়ার পদক্ষেপ নিয়ে অসন্তুষ্ট মোদী সরকার

১৩০ কোটির দেশে হকি খেলোয়াড় কম নেই। তাই কমনওয়েলথ গেমসে মূল দলের ১৮ জনকে বাদ দিয়েও দল গড়া যেতে পারে, এমনটাই মনে করেন অনুরাগ।

অনুরাগ ঠাকুর

অনুরাগ ঠাকুর টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২১ ১৮:২০
Share: Save:

আলোচনা না করেই কমনওয়েলথ গেমস থেকে নাম প্রত্যাহার করে নেওয়ায় হকি ইন্ডিয়ার উপর ক্ষুব্ধ কেন্দ্রীয় সরকার। হকি ইন্ডিয়া একতরফা ভাবে কী করে সিদ্ধান্ত নিল তা নিয়ে প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর

Advertisement

১৩০ কোটির দেশে হকি খেলোয়াড় কম নেই। তাই কমনওয়েলথ গেমসে মূল দলের ১৮ জনকে বাদ দিয়েও দল গড়া যেতে পারে, এমনটাই মনে করেন অনুরাগ। তিনি বলেন, ‘‘১৩০ কোটি মানুষের বাস ভারতে। মূল দলের ১৮ জনের বাইরেও অনেক হকি খেলোয়াড় রয়েছেন দেশে। এটা ফেডারেশনের দল নয়। ভারতের দল। তাই হকি ইন্ডিয়ার উচিত সরকারের সঙ্গে গোটা বিষয় নিয়ে আলোচনা করা। এই সমস্ত বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার।’’

ইংল্যান্ডে বাড়তে থাকা কোভিডের কথা মাথায় রেখে কমনওয়েলথ গেমস থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিল হকি ইন্ডিয়া। তবে শুধু এই কারণেই নয়, কমনওয়েলথ গেমস শুরুর ৩২ দিন পর শুরু হবে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি। এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলে সরাসরি প্যারিস অলিম্পিক্সের ছাড়পত্র পেয়ে যাবে ভারত। সেই কারণেই এশিয়ান কাপে খেলার ব্যাপারে বেশি উৎসাহী ছিল হকি ইন্ডিয়া।

Advertisement

তবে হকি ইন্ডিয়ার যুক্তি পুরোপুরি মেনে নিতে পারছেন না অনুরাগ। আইপিএল –এর উদাহরণ টেনে অনুরাগ বলেন, ‘‘হকিতে ভারতের প্রতিভার অভাব নেই। ক্রিকেটের দিকে দেখলে দেখা যাবে, এখন আইপিএল চলছে। কিছুদিন পরেই টি২০ বিশ্বকাপ। ক্রিকেটাররা যদি পরপর দুটো প্রতিযোগিতায় খেলতে পারে তবে হকি খেলোয়াড়রা পারবে না কেন? আমি বুঝতে পারছি এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি খুব গুরুত্বপূর্ণ। তবে ভারতীয় দল কোন প্রতিযোগিতায় খেলবে তা ঠিক করার দায়িত্ব সংশ্লিষ্ট সংস্থার নয়, কেন্দ্রীয় সরকারের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.