Advertisement
২৫ জুলাই ২০২৪
Chirag Shetty and Satwiksairaj Rankireddy

ব্যাডমিন্টনে শীর্ষ স্থান হারালেন সাত্ত্বিক-চিরাগ জুটি, সিঙ্গলসে প্রথম ১০এ সিন্ধু, প্রণয়

ইন্দোনেশিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার এবং একাধিক প্রতিযোগিতায় ভাল ফল করতে না পারায় শীর্ষ স্থান হারাল ভারতীয় জুটি। সাত্ত্বিক-চিরাগ নেমে গিয়েছেন তৃতীয় স্থানে।

Picture of Chirag Shetty and Satwiksairaj Rankireddy

(বাঁদিকে) চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ২০:৩৪
Share: Save:

ব্যাডমিন্টনের বিশ্ব ক্রমতালিকায় শীর্ষ স্থান হারাল ভারতের সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটি। গত সপ্তাহে ইন্দোনেশিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নেন তাঁরা। তার পর মঙ্গলবার প্রকাশিত পুরুষদের ডাবলসের ক্রমতালিকায় তৃতীয় স্থানে নেমে গেলেন সাত্ত্বিক-চিরাগ জুটি।

নতুন শীর্ষ বাছাই হয়েছে চিনের লিয়াঙ উই কেং-ওয়াং চ্যাং জুটি। ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে ডেনমার্কের কিম অ্যাস্ট্রাপ-আন্দ্রেস রামুসেন জুটি। গত মাসে তাইল্যান্ড ওপেন চ্যাম্পিয়ন হয়ে এক নম্বরে উঠে এসেছিল সাত্ত্বিক-চিরাগ জুটি। কিন্তু ইন্দোনেশিয়ান ওপেন না খেলায় তাদের নেমে যেতে হল। উল্লেখ্য, গত বছর ইন্দোনেশিয়ায় চ্যাম্পিয়ন হয়েছিল ভারতীয় জুটি। আগে অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নেন তাঁরা। মে মাসের প্রথম সপ্তাহে সিঙ্গাপুর ওপেনের প্রথম রাউন্ডে হেরে গিয়েছিল ভারতীয় জুটি।

পুরুষদের সিঙ্গলস ক্রমতালিকায় প্রথম ১০ জনের মধ্যে জায়গা করে নিয়েছেন ভারতের এইচ এস প্রণয়। ক্রমতালিকায় ১৪ নম্বরে আছেন লক্ষ্য সেন। চার ধাপ পিছিয়ে ৩২ নম্বরে কিদম্বি শ্রীকান্ত। অন্য দিকে মহিলাদের সিঙ্গলস ক্রমতালিকায় ১০ নম্বরে রয়েছেন পিভি সিন্ধু। মহিলাদের ডাবলসে তনিশা ক্রাস্তো-অশ্বিনী পোনাপ্পা জুটি রয়েছে ১৯ নম্বর স্থানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

badminton Ranking PV Sindhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE