Advertisement
২১ জুন ২০২৪
East Bengal

আরও দু’বছর ইস্টবেঙ্গলে ক্রেসপো, মিডফিল্ডারের সঙ্গে মঙ্গলে চূড়ান্ত হল চুক্তি

গত মরসুমে ইস্টবেঙ্গল মাঝমাঠের ভরসা হয়ে উঠেছিলেন ক্রেসপো। ২৭ বছরের মিডফিল্ডারকে ধরে রাখার কথা বলেছিলেন কোচ কুয়াদ্রাত। সেই মতো তাঁর সঙ্গে চুক্তি চূড়ান্ত করেছেন ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ।

Picture of Saul Crespo

সাউল ক্রেসপো। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ১৯:০৮
Share: Save:

আরও দু’বছরের জন্য ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন সাউল ক্রেসপো। ২০২৫-২৬ মরসুম পর্যন্ত লাল-হলুদ জার্সি পরে খেলবেন স্পেনের মিডফিল্ডার। মঙ্গলবার ক্রেসপোর সঙ্গে চুক্তি চূড়ান্ত হওয়ার খবর ঘোষণা করেছেন ইমামি ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ।

গত মরসুমে ইস্টবেঙ্গলের মাঝমাঠের অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলার ছিলেন ক্রেসপো। দলের খেলার তৈরি দায়িত্ব অনেকটাই থাকত ২৭ বছরের ফুটবলারের উপর। তাঁর উপর ভরসা রয়েছে কোচ কার্লেস কুয়াদ্রাতেরও। তাই ক্রেসপোকে ধরে রাখার জন্য ক্লাব কর্তাদের বলেছিলেন কোচ। সেই মতো তাঁর সঙ্গে আরও দু’বছরের চুক্তি চূড়ান্ত করল ইস্টবেঙ্গল।

ক্রেসপো চূড়ান্ত হওয়ায় খুশি ক্লাব কর্তৃপক্ষ। বিনিয়োগকারী সংস্থা ইমামির পক্ষ থেকে বিভষ বর্ধন আগরওয়াল বলেছেন, ‘‘ক্রেসপো আমাদের দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য। গত মরসুমে ওর অবদান যথেষ্ট। গত মরসুমে ধারাবাহিক ভাবে ভাল পারফর্ম করেছে। ওর সঙ্গে নতুন চুক্তি দলের স্থিতিশীলতা বজায় রাখতে সাহায্য করবে।’’

ক্রেসপোকে পাওয়ায় খুশি লাল-হলুদ কোচও। কুয়াদ্রাত বলেছেন, ‘‘আমাদের দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ ফুটবলার ক্রেসপো। দলের ভারসাম্য রক্ষার ক্ষেত্রে ওর ভূমিকা গুরুত্বপূর্ণ। গত মরসুমে ওর সেরা পারফরম্যান্সগুলো আমাদের সেরা সাফল্যের সময় সাহায্য করেছে। ক্রেসপো মাঝমাঠ নিয়ন্ত্রণ করতে পারলে আমাদের আক্রমণ ভাগের ফুটবলারেরা ভাল বল পেতে পারে। ও প্রতিপক্ষের সমস্যা তৈরি করতে পারে।’’

গত মরসুমে ইস্টবেঙ্গলের হয়ে আইএসএলে চারটি-সহ মোট সাতটি গোল করেছেন ক্রেসপো। একটি গোলে সাহায্য করেছেন। গত বছর জুন মাসে তিন যোগ দিয়েছিলেন লাল-হলুদ ব্রিগেডে। কলিঙ্গ সুপার কাপ ফাইনালে ম্যাচের সেরা হয়েছিলেন ক্রেসপো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Carles Cuadrat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE