Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

ডুরান্ড কাপের ফাইনালে ডার্বির লড়াই। ধূপগুড়িতে শেষ দিনের প্রচার। এশিয়া কাপে বাংলাদেশ-আফগানিস্তান। ইউএস ওপেন। চন্দ্রপৃষ্ঠে প্রজ্ঞান ও বিক্রমের কাজকর্ম।

An image of Kolkata Derby

ডুরান্ড কাপের ফাইনালে ১৯ বছর পরে মুখোমুখি ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ০৭:০২
Share: Save:

ডুরান্ড কাপের ফাইনালে ডার্বির লড়াই

ডুরান্ড কাপের ফাইনালে ১৯ বছর পরে মুখোমুখি ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। আজকের ডার্বি নিয়ে উত্তেজনা তুঙ্গে। টিকিটের হাহাকার। যুবভারতীতে এই ম্যাচ বিকেল ৪টে থেকে। খেলা দেখা যাবে সোনি স্পোর্টসে।

ধূপগুড়িতে শেষ দিনের প্রচার

আজ ধূপগুড়ি বিধানসভার উপনির্বাচনের শেষ দিনের প্রচার। আগামী ৫ সেপ্টেম্বর ভোটগ্রহণ। ৮ তারিখ ভোট গণনা। বিজেপির বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুর কারণে উপনির্বাচন হচ্ছে। তৃণমূল, বিজেপি ছাড়াও বাম-কংগ্রেস জোট প্রার্থীও লড়ছে এই কেন্দ্রে। শেষবেলার প্রচারে তিন প্রার্থীই যে ঝাঁজ বাড়াবেন তা বলাইবাহুল্য।

এশিয়া কাপে বাংলাদেশ-আফগানিস্তান

এশিয়া কাপে আজ মাঠে নামছে বাংলাদেশ। বিপক্ষে আফগানিস্তান। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারতে হয়েছিল শাকিব আল হাসানের দলকে। হারলেই এশিয়া কাপ থেকে ছিটকে যাবে বাংলাদেশ। এই ম্যাচ স্টার স্পোর্টসে বিকেল ৩টে থেকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ইউএস ওপেন

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম টেনিস প্রতিযোগিতা ইউএস ওপেন আজ সপ্তম দিনে পড়ছে। খেলা সরাসরি দেখা যাবে সোনি স্পোর্টসের দু’টি চ্যানেলে রাত সাড়ে ৮টা থেকে।

চন্দ্রপৃষ্ঠে প্রজ্ঞান ও বিক্রমের কাজকর্ম

চাঁদে ১১ দিনে পা রাখল চন্দ্রযান-৩-এর ল্যান্ডার বিক্রম এবং রোভার প্রজ্ঞান। আজকের পর তাদের হাতে আর মাত্র তিন দিন। চাঁদে রাত নামবে এর পর। সূর্য ডুবে গেলে আর কাজ করতে পারবে না বিক্রম এবং প্রজ্ঞান। কারণ তারা সৌরশক্তিতে চলছে। শনিবার ইসরো জানিয়েছে, চাঁদে ইতিমধ্যে ১০০ মিটার পথ অতিক্রম করেছে প্রজ্ঞান। আজও এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE