Advertisement
১৯ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

আইএসএল-এ ফাইনালে মোহনবাগানের খেলা। উচ্চ মাধ্যমিকে চতুর্থ দিনের পরীক্ষা। ইমরান হাজিরা দিতে পারেন পাক আদালতে। রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি।

picture of examination.

আজ উচ্চ মাধ্যমিকের চতুর্থ দিনের পরীক্ষা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ০৬:১৮
Share: Save:

আইএসএল ফাইনাল

আজ, শনিবার আইএসএল ফাইনাল রয়েছে। এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসির খেলা। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

উচ্চ মাধ্যমিকে চতুর্থ দিনের পরীক্ষা

আজ উচ্চ মাধ্যমিকের চতুর্থ দিনের পরীক্ষা। কড়া নজরদারিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় দিনের পরীক্ষা নেওয়া হয়েছে। আজ নজর থাকবে এই পরীক্ষা সংক্রান্ত খবরের দিকে।

ইমরান হাজিরা দিতে পারেন পাক আদালতে

এর আগে আদালতের তলব এড়িয়ে গিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তার পরই তাঁকে গ্রেফতার করতে তৎপর হয় পুলিশ। এই অবস্থায় আজ তাঁর ফের হাজিরা রয়েছে। ফলে এ বার ইমরান হাজিরা দেন কি না, সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি

অ্যাডিনোভাইরাসের সংক্রমণে রাজ্যের বিভিন্ন হাসপাতালে একের পর এক শিশুমৃত্যুর ঘটনা ঘটছে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকেরা। অ্যাডিনোভাইরাস প্রতিরোধে রাজ্য সরকার নির্দেশিকা প্রকাশ করেছে। অন্য দিকে, এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এই অবস্থায় আজ রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

বৃহস্পতিবারের পর শুক্রবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, দুই বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে বইতে পারে দমকা হাওয়া। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

মহিলাদের আইপিএল

আজ মহিলাদের আইপিএল-এ জোড়া ম্যাচ রয়েছে। প্রথম খেলাটি হবে ইউপি বনাম মুম্বইয়ের মধ্যে। বিকেল সাড়ে ৩টে থেকে ওই খেলাটি শুরু হবে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রয়েছে গুজরাত বনাম বেঙ্গালুরুর খেলা।

ভারতীয় ক্রিকেট দলের খবর

সিরিজের প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ী হয়েছে ভারত। রবিবার দ্বিতীয় ম্যাচটি রয়েছে। তার আগে আজ ভারতীয় ক্রিকেট দলের প্রস্তুতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE