Advertisement
১৯ জুন ২০২৪
News Of The day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

বিশ্বকাপ ফাইনাল: ভারত বনাম অস্ট্রেলিয়া। গঙ্গার ঘাটে ছটপুজোর সূচনায় মুখ্যমন্ত্রী মমতা। জয়নগরকাণ্ডের তদন্ত। ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি।

An image of Indian Cricket Team

ভারতীয় দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ০৭:২১
Share: Save:

বিশ্বকাপ ফাইনাল: ভারত বনাম অস্ট্রেলিয়া

আজ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল। আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। ১২ বছর পরে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ভারতের সামনে। অন্য দিকে, ষষ্ঠ বারের জন্য বিশ্বকাপ জেতার সুযোগ অস্ট্রেলিয়ার। রোহিত শর্মা-বিরাট কোহলিদের সঙ্গে প্যাট কামিন্স-ডেভিড ওয়ার্নারদের লড়াই দুপুর ২টো থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে।

গঙ্গার ঘাটে ছটপুজোর সূচনায় মুখ্যমন্ত্রী মমতা

আজ কলকাতার তক্তাঘাটে ছটপুজোর সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে থাকবেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। প্রতি বারই মুখ্যমন্ত্রী ছটপুজোর সূচনা অনুষ্ঠানে থাকেন। এ বারও যোগ দিচ্ছেন তিনি। নজর থাকবে এই খবরে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

জয়নগরকাণ্ডের তদন্ত

জয়নগরের তৃণমূল নেতা সইফুদ্দিন লস্করের উপর হামলা হতে পারে। মাসখানেক আগেই নাকি এমন আশঙ্কা করেছিলেন জেলা পুলিশের কর্তারা। তা নিয়ে জয়নগর থানাকেও সতর্ক করা হয়েছিল বলে খবর মিলেছে পুলিশ সূত্রে। এতেই প্রশ্ন উঠছে, তার পরেও কেন ‘প্রভাবশালী’ তৃণমূল নেতার নিরাপত্তার জন্য আলাদা করে কোনও পদক্ষেপ করল না পুলিশ? ঘটনাচক্রে, শুক্রবারই জয়নগর থানার আইসি রাকেশ চট্টোপাধ্যায়কে বদলি করা হয়েছে। অন্য দিকে, এই ঘটনায় ধৃত মূল অভিযুক্ত আনিসুর রহমান লস্করকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাতে নতুন কী তথ্য উঠে আসে, সে দিকে আজ নজর থাকবে।

ইজ়রায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি

গাজ়ায় ইজ়রায়েলি বাহিনীর হামলা চলছে। পশ্চিম এশিয়ার যুদ্ধ ৪১ দিনে পা দিল আজ। হামাসকে নির্মূল করার পণ করেছেন ইজ়রায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তা না হওয়া পর্যন্ত তিনি থামবেন না বলে জানিয়েছেন। ইজ়রায়েলের দাবি, হাসপাতালগুলিকে ঢাল বানিয়ে সেখানে আশ্রয় নিয়েছে হামাস। তাই হাসপাতালে হামলা চালাতে বাধ্য হচ্ছে নেতানিয়াহুর সেনা। আন্তর্জাতিক মহলে এর জন্য তারা সমালোচিত হচ্ছে। এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE