Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lovlina Borgohain

CWG 2022: ‘মানিয়ে নেওয়ার মানসিকতাই নেই’! অলিম্পিক্স পদকজয়ীকে খোঁচা দেশের ক্রীড়া কর্তার

হঠাৎ বিতর্কিত মন্তব্য ভারতের অলিম্পিক্স সংস্থার প্রধানের। তিনি মনে করেন ভারতীয় অ্যাথলিটদের সন্তুষ্ট করা কঠিন।

কমনওয়েলথ গেমস শুরু হওয়ার আগেই লভলিনাকে নিয়ে তৈরি হয় বিতর্ক।

কমনওয়েলথ গেমস শুরু হওয়ার আগেই লভলিনাকে নিয়ে তৈরি হয় বিতর্ক। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
বার্মিংহাম শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ১৩:০৫
Share: Save:

কমনওয়েলথ গেমস শুরু হওয়ার ঠিক আগে হঠাৎ ভারতীয় অ্যাথলিটদের কড়া সমালোচনা। সেটা খোদ ভারতীয় অলিম্পিক্স সংস্থার (আইওএ) প্রধান অনিল খন্নার মুখে। কমনওয়েলথ গেমসের ভিলেজে বসে দেশের অ্যাথলিটদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন এই কর্তা।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে খন্না বলেন, “ভারতীয় খেলোয়াড়দের সন্তুষ্ট করা খুব কঠিন। অল্প কিছু হলেই তাঁরা প্রতিবাদ করেন। খেলোয়াড়দের মধ্যে মানিয়ে নেওয়ার কোনও মানসিকতা নেই।’’

নাম না করলেও খন্নার অভিযোগের তির অলিম্পিক্স পদকজয়ী বক্সার লভলিনা বরগোহাঁইয়ের দিকে। লভলিনার কোচ সন্ধ্যা গুরুংকে প্রথম ভিলেজে ঢুকতে দেওয়া হয়নি। তা নিয়ে বিতর্ক হয়েছিল। শেষ পর্যন্ত দলের চিকিৎসক করণজিৎ সিংহকে ভিলেজ ছাড়তে হয় লভলিনার কোচকে জায়গা করে দিতে। এটাই পছন্দ হয়নি খন্নার। বলেন, ‘‘লভলিনা একজন অলিম্পিক্স পদকজয়ী। তাঁর অনুরোধ আমাদের রাখতেই হত। কিন্তু এটা করতে গিয়ে যেটা হল, দলের চিকিৎসককে এ বার গেমস ভিলেজের বাইরে থাকতে হবে। উনিও তো যথেষ্ট অভিজ্ঞ। বেশ কিছু কোচ এবং কর্তার মতো উনি ভিলেজের বাইরে রয়েছেন।”

কমনওয়েলথ গেমস শুরু হওয়ার আগেই লভলিনাকে নিয়ে তৈরি হয় বিতর্ক। তাঁর কোচকে গেমস ভিলেজে ঢুকতে না দেওয়া নিয়ে প্রতিবাদ করেন অলিম্পিক্স পদকজয়ী বক্সার। লভলিনার বক্তব্য, কোচকে না পাওয়ায় তাঁর অনুশীলনে ক্ষতি হচ্ছে। সন্ধ্যাকে শেষ পর্যন্ত ঢোকার অনুমতি দেওয়া হয়েছে।

এই নিয়ে আর বিতর্ক না থাকলেও লভলিনাকে ইঙ্গিত করে ভারতীয় খেলোয়াড়দের কটাক্ষ করে নতুন বিতর্ক তৈরি করলেন খন্না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE