Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
East Bengal

East Bengal vs Mohun Bagan: ১৬ অগস্ট ডার্বি দিয়ে কি শুরু হবে না ডুরান্ড কাপ! কবে হবে ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ

ইস্টবেঙ্গলের দল গঠন প্রক্রিয়া শেষ হয়নি। এই অবস্থায় ডুরান্ড কাপে মরসুমের প্রথম ম্যাচেই মোহনবাগানের মুখোমুখি হতে চাইছে না তারা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ১২:২৫
Share: Save:

পিছিয়ে যেতে পারে মরসুমের প্রথম ডার্বি। ডুরান্ড কাপের সূচি অনুযায়ী ১৬ অগস্ট হওয়ার কথা ছিল মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচ। সূত্রের খবর, মরসুমের প্রথম ম্যাচই মোহনবাগানের বিরুদ্ধে খেলতে চাইছে না লাল-হলুদ শিবির। মনে করা হচ্ছে ২৮ অগস্ট এই ম্যাচ হবে। যদিও ডার্বির নতুন দিন এখনও ডুরান্ড কমিটির পক্ষ থেকে সরকারি ভাবে জানানো হয়নি।

মোহনবাগান জানিয়েছে, তারা ৩১ অগস্টের পর ডুরান্ড কাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলতে রাজি নয়। ৭ সেপ্টেম্বর মোহনবাগানের এএফসি কাপের আন্তঃ আঞ্চলিক সেমিফাইনাল রয়েছে। ফুটবলারদের চোট-আঘাতের ঝুঁকি এড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে সবুজ-মেরুন শিবির। ইস্টবেঙ্গলের এখনও দল গঠন প্রক্রিয়া শেষ হয়নি। শুরু হয়নি অনুশীলন। এই পরিস্থিতিতে ১৬ অগস্ট মোহনবাগানের মুখোমুখি হওয়া কঠিন তাদের পক্ষে।

সূত্রের খবর, এই পরিস্থিতিতে ২৮ অগস্ট ইস্টবেঙ্গল এবং মোহনবাগান ডুরান্ড কাপে মুখোমুখি হতে পারে। এই তারিখ অবশ্য চূড়ান্ত নয়। ইস্টবেঙ্গল ডুরান্ড অভিযান শুরু করতে পারে ২২ অগস্ট। মোহনবাগানকে প্রথম ম্যাচ খেলতে পারে ২০ অগস্ট। প্রথমে ঠিক ছিল ১৬ অগস্ট ডার্বি দিয়েই শুরু হবে এ বারের ডুরান্ড কাপ। তা না হওয়ায় ডুরান্ডের সূচি পরিবর্তন হচ্ছে। ফলে দু’দলের গ্রুপ পর্বের অন্য ম্যাচগুলির তারিখ বদলানোরও সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE