Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
Weightlifting

CWG 2022: কমনওয়েলথ গেমসে আরও একটি পদক ভারতের, ভারোত্তোলনে রুপো বিন্দিয়ারানির

মীরাবাই চানুর পর আরও একটি পদক ভারতের। ভারোত্তোলনে চতুর্থ পদক পেল ভারত। বিন্দিয়ারানি রুপো জিতলেন রেকর্ড গড়ে।

৫৫ কিলো বিভাগে রুপো পেলেন বিন্দিয়ারানি।

৫৫ কিলো বিভাগে রুপো পেলেন বিন্দিয়ারানি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ০২:৩৫
Share: Save:

কমনওয়েলথ গেমসে দ্বিতীয় দিনে একের পর এক পদক ভারতের। শনিবার সব ক’টি পদকই এল ভারোত্তোলনে। বিন্দিয়ারানি দেবী রুপো পেলেন ৫৫ কিলো বিভাগে। গড়লেন গেমস রেকর্ডও।

Advertisement

ভারোত্তোলনের ছেলে এবং মেয়েদের বিভাগ মিলিয়ে মোট চারটি পদক পেল ভারত। মীরাবাই চানু সোনা জেতেন। বিন্দিয়ারানি ছাড়াও রুপো পেয়েছেন সঙ্কেত সরগর। ব্রোঞ্জ পেয়েছেন গুরুরাজা পূজারি।

স্ন্যাচিংয়ে প্রথম চেষ্টায় ৮১ কিলো তোলেন বিন্দিয়ারানি। পরের বার তোলেন ৮৪ কিলো। তৃতীয় চেষ্টায় তোলেন ৮৬ কিলো। সেই বিভাগের শেষে তিনি ছিলেন তৃতীয় স্থানে। ভারোত্তোলনে দ্বিতীয় বিভাগ হল ক্লিন এবং জার্ক। সেই বিভাগেই ১১৬ কিলো তুলে গেমস রেকর্ড গড়েন বিন্দিয়ারানি।

ক্লিন এবং জার্ক বিভাগে প্রথম চেষ্টায় ১১০ কিলো তুলেছিলেন বিন্দিয়ারানি। দ্বিতীয় বার ১১৪ কিলো তুলতে গিয়ে ব্যর্থ হন। শেষ বার তিনি যখন ভারোত্তোলন করতে আসছেন সেই সময় তিনি ছিলেন তৃতীয় স্থানে। শেষ প্রতিযোগী ছিলেন তিনি। রুপো জয়ের চেষ্টায় ১১৬ কিলো তোলার সিদ্ধান্ত নেন বিন্দিয়ারানি। ভাগ্য সব সময় সাহসীদের সঙ্গ দেয় বলে শোনা যায়। বিন্দিয়ারানি সাহস দেখালেন ১১৬ কিলো তোলার। তুললেন। রুপো জিতে নিলেন তিনি।

Advertisement

শীর্ষ স্থানে নাইজেরিয়ার আদিজাত আদেনিকে। তিনি মোট ২০৩ কিলো তোলেন। ২০২ কিলো তুলে দ্বিতীয় বিন্দিয়ারানি। তৃতীয় স্থানে ইংল্যান্ডের ফ্রেয়ার মোরো। তিনি ১৯৮ কিলো তোলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.