Advertisement
২৮ জানুয়ারি ২০২৩

প্র্যাকটিস জার্সি নিয়ে সমস্যায় ধোনিরা

এক দিকে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে হার। অন্য দিকে, টিমের প্র্যাকটিস জার্সি নিয়ে অদ্ভুত সঙ্কট। ঝামেলা আর পিছু ছাড়ছে না এমএস ধোনিদের। ভারতীয় টিমের জার্সি তৈরি করে থাকে যে ব্র্যান্ড, অভিযোগটা তাদের বিরুদ্ধে। বাংলাদেশ সফরের আগে থেকে দেখা যাচ্ছিল যে, কালো রঙের প্র্যাকটিস জার্সি পরে নামছে টিম ইন্ডিয়া।

এই জার্সিতেই যত বিড়ম্বনা। শনিবার। ছবি: দেবাশিস সেন।

এই জার্সিতেই যত বিড়ম্বনা। শনিবার। ছবি: দেবাশিস সেন।

রাজর্ষি গঙ্গোপাধ্যায়
মীরপুর শেষ আপডেট: ২১ জুন ২০১৫ ০৪:০৭
Share: Save:

এক দিকে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে হার। অন্য দিকে, টিমের প্র্যাকটিস জার্সি নিয়ে অদ্ভুত সঙ্কট।
ঝামেলা আর পিছু ছাড়ছে না এমএস ধোনিদের।
ভারতীয় টিমের জার্সি তৈরি করে থাকে যে ব্র্যান্ড, অভিযোগটা তাদের বিরুদ্ধে। বাংলাদেশ সফরের আগে থেকে দেখা যাচ্ছিল যে, কালো রঙের প্র্যাকটিস জার্সি পরে নামছে টিম ইন্ডিয়া। কিন্তু দেখতে ভাল লাগলেও ক্রিকেটারদের কাছে সেটা নাকি বেশ যন্ত্রণার বিষয় হয়ে দাঁড়িয়েছে। অসহ্য গরমের মধ্যে ওই কালো প্র্যাকটিস জার্সি পরে থাকতে হচ্ছে। দুর্ভোগের এখানেই শেষ নয়। প্র্যাকটিস জার্সি কাচাকাচি করলে সেটা নাকি আবার ছোটও হয়ে যাচ্ছে!
যে মর্মে বোর্ড প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়ার কাছে এ দিন অভিযোগের ই মেলও চলে গেল। বলা হচ্ছে, ধোনিদের ম্যাচ জার্সি ঠিকঠাক। যত গণ্ডগোল প্র্যাকটিস জার্সিতে। ভারতীয় টিমের প্রশাসনিক ম্যানেজার বিশ্বরূপ দে শনিবার বলছিলেন, “ক্রিকেটাররা অসুবিধেয় পড়ছে খুব। তাই জানাতে বাধ্য হয়েছি।”
অভিযোগ তোলা হচ্ছে যে, এমন প্র্যাকটিস জার্সি তৈরি করার আগে নাকি টিমের মতামত নেওয়া হয়নি। তার রং কী হবে না হবে, সে সবও টিম জানত না। শিবিরে উষ্মা, ভারতের মতো এমন তারকাখচিত টিমের জার্সি এ রকম হয় কী ভাবে?

Advertisement

মুশকিল হল, এখন সে সব বদলে নতুন জার্সি পাওয়া কঠিন। সফর শেষ হতে আর দিন চার-পাঁচ পড়ে। অভিযোগে কাজ হলেও সেটার সম্ভাবনা পরে। এ ক’দিন এ ভাবেই চালাতে হবে টিম ইন্ডিয়াকে।

------------

বিরাটের সানগ্লাস, ধোনির টিকিট

Advertisement

ক্লাস এইটের ছেলে। পা দু’টো আর কাজ করে না। কিন্তু ঢাকার এই বাসিন্দার সঙ্গে ভারতীয় ক্রিকেটারদের অদ্ভুত সখ্যতা আছে। নাম মহম্মদ সাহিল। কাজ ভারতীয় টিমকে সমর্থন। বাংলাদেশের ছেলে হয়েও যা করে থাকেন সাহিল। এবং নানাবিধ উপহারও পেয়ে থাকেন। যেমন বিরাট কোহলি তাঁকে একটা সানগ্লাস দিয়েছেন। শিখর ধবন দিয়েছেন টুপি। একটা মিনিয়েচার ব্যাটে সই সংগ্রহ তো আছেই। অশ্বিনদের ডাকলেই তাঁরা সেটা দিয়ে যান। মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গেও প্রবল সখ্যতা। এমএসডি নাকি প্রতিশ্রুতি দিয়েছেন তিনি রবিবারের ভারত-বাংলাদেশ ম্যাচের টিকিট দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.