Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

কোপায় শেষ আটে আজ নেমার বনাম স্যাঞ্চেস

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ জুলাই ২০২১ ০৬:৪৭
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

মাঠ নিয়ে তাঁর প্রকাশ্যে মন্তব্য ইতিমধ্যে অস্বস্তিতে ফেলে দিয়েছে আয়োজকদের। তার মধ্যেই চলতি কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে চিলির বিরুদ্ধে মাঠে ফিরতে চলেছেন নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র।

ম্যাচ হবে রিও দে জেনেইরোর নিল্টন স্যান্টোস স্টেডিয়ামে। যে মাঠ নিয়ে মুখ খুলে জরিমানার মুখে পড়েছেন ব্রাজিলের কোচ তিতে।কিন্তু বিতর্ক থেমে থাকেনি। বুধবার গণমাধ্যমে সেই স্টেডিয়ামের মাঠের ছবি পোস্ট করে ব্রাজিলীয় তারকা লেখেন, “এই মাঠেই কি খেলতে হবে আমাদের? যদি তাই হয়, নিজেদের তা হলে সে ভাবেই তৈরি রাখতে হবে।”

নেমারের মন্তব্য নিয়ে ফের শুরু হয়েছে মাঠ নিয়ে তীব্র সমালোচনা। আর্জেন্টিনা দলের কোচ লিয়োনেল স্কালোনি যেমন বলেছেন, “শুধু এই স্টেডিয়াম বলেই নয়, কোপার ম্যাচ যে মাঠগুলিতে হচ্ছে, সেখানে দশ মিনিটের বেশি ফুটবল খেলা সম্ভব নয়। জানি না, কী ভাবে চোট থেকে রক্ষা পাবে ফুটবলাররা।” তবে এই মুহূর্তে দেশের মাঠে ব্রাজিলের হাতে আবারও ট্রফি দেখতে মুখিয়ে রয়েছেন সমর্থকরা। শেষ নিয়মরক্ষার ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে নেমারকে বিশ্রাম দিয়েই দল নামিয়েছিলেন কোচ তিতে। ম্যাচ শেষ হয় ১-১ গোলে। তবে শেষ আটের দ্বৈরথে পুরোশক্তির দলই নামাতে চান তিনি। পায়ের পেশির চোট সারিয়ে ফিরছেন স্যাঞ্চেসও। গ্রুপ পর্বে তাঁর অনুপস্থিতি দলের খেলায় নেতিবাচক প্রভাব ফেলেছিল।

Advertisement

আরও পড়ুন

Advertisement