Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Copa America 2021

Lionel Messi: চোট নিয়েই ফাইনালে খেলেছেন মেসি, খোলসা করলেন আর্জেন্টিনার কোচ

গ্রুপ পর্ব থেকে সেমিফাইনাল, প্রতি ম্যাচেই মেসির পায়ের জাদু দেখা গিয়েছে। ফাইনালেও এক বার গোলের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু ফিনিশ করতে পারেননি।

লিয়োনেল স্কালোনি।

লিয়োনেল স্কালোনি। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১৮:৩৭
Share: Save:

কোপা আমেরিকার ফাইনালে চোট নিয়েই খেলেছেন লিয়োনেল মেসি। ম্যাচের পর জানালেন কোচ লিয়োনেল স্কালোনি। বলে দিলেন, ব্রাজিলের বিরুদ্ধে পুরোপুরি ফিট ছিলেন না মেসি।

গ্রুপ পর্ব থেকে সেমিফাইনাল, প্রতি ম্যাচেই মেসির পায়ের জাদু দেখা গিয়েছে। ফাইনালেও এক বার গোলের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু ফিনিশ করতে পারেননি। তবে দলের কাপ জিততে কোনও অসুবিধা হয়নি। গোটা ম্যাচেই তিনি ব্রাজিল ডিফেন্সের কাছে বোতলবন্দি ছিলেন।

আগের ম্যাচেই দেখা গিয়েছিল মেসির পায়ে জমাট বেঁধে রয়েছে রক্ত। প্রতিপক্ষের মারেই এমন অবস্থা হয়। তবু শেষ পর্যন্ত খেলা চালিয়ে গিয়েছিলেন মেসি।

ম্যাচের পর স্কালোনি বলেছেন, “যদি আপনারা শোনেন যে কী পরিস্থিতির মধ্যে দিয়ে ফাইনাল খেলেছে মেসি, তাহলে ওকে আপনারা আরও বেশি ভালবাসবেন। ওর মতো ফুটবলার ছাড়া জেতা কোনও ভাবেই সম্ভব নয়। এমনকী পুরোপুরি ফিট না থাকলেও ম্যাচে পার্থক্য গড়ে দেয়।”

ঠিক কী ধরনের চোট পেয়েছেন মেসি তা খোলসা করেননি স্কালোনি। তবে বিভিন্ন নেটাগরিকদের পোস্ট করা ছবিতে মেসির পায়ে কিছু দাগ লক্ষ্য করা গিয়েছে।

স্কালোনি আরও বলেছেন, “ও কোনওসময় হাল ছেড়ে দেয়নি বলেই আজ সফল হয়েছে। আমরা সর্বকালের সেরা ফুটবলারের কথা বলছি এবং প্রত্যেকে জানি জাতীয় দলের হয়ে ট্রফি জেতা ওর কাছে কতটা গুরুত্বপূর্ণ ছিল। কোচ এবং অধিনায়কের সম্পর্কের থেকেও ভাল আমাদের সম্পর্ক। আমরা বন্ধুর মতো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE