Advertisement
২৯ নভেম্বর ২০২২
Diego Maradona

Copa America 2021: মেসিদের ম্যাচের আগে ‘মারাদোনা স্মরণ’ দেখে আপ্লুত সৌরভ গঙ্গোপাধ্যায়

প্রথম বার সৌরভ তাঁর সঙ্গে দেখা করতে না পারলেও দ্বিতীয় বার বিশ্বকাপ জয়ী অধিনায়কের সাক্ষাত পেয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

এক ফ্রেমে 'ফুটবলের রাজপুত্র' ও 'প্রিন্স অব কলকাতা'।

এক ফ্রেমে 'ফুটবলের রাজপুত্র' ও 'প্রিন্স অব কলকাতা'। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ১৮:৫৯
Share: Save:

চলতি কোপা আমেরিকায় আর্জেন্টিনা ম্যাচের আগে দিয়েগো মারাদোনাকে স্মরণ করে ৩ মিনিট ১০ সেকেন্ডের সেই ভিডিয়ো এখন ফুটবলপ্রেমীদের মুঠো ফোনে ঘুরছে। স্বভাবতই সেই ভিডিয়ো দেখে আপ্লুত হয়েছেন ‘ফুটবলের রাজপুত্র’-র আর এক অন্ধ সমর্থক সৌরভ গঙ্গোপাধ্যায়। মারাদোনার প্রতি তাঁর ভালবাসা, আবেগের কথা সবাই জানে। এমন আবেগ জড়ানো ভিডিয়ো দেখে আপ্লুত মহারাজ।

Advertisement

ইনস্টাগ্রামে সেই ভিডিয়ো তুলে বিসিসিআই প্রধান লিখেছেন, ‘এ ভাবেই তো এমন প্রবাদপ্রতিমকে শ্রদ্ধা জানানো উচিত। আমার সুপার স্টার। দারুণ উদ্যোগ নিয়েছে কোপা আমেরিকা কর্তিপক্ষ।’ সৌরভের যে মারাদোনার প্রতি আলাদা টান আছে সেটা নিয়ে অনেক বার মন্তব্য করেছেন। গত বছর ২৫ নভেম্বর মারাদোনা চলে যাওয়ার পরও বেশ আবেগপ্রবণ হয়ে টুইট করেছিলেন সৌরভ। লিখেছিলেন, ‘আমার হিরো আর নেই! আমার পাগল জিনিয়াস চিরঘুমে চলে গেল। তোমার জন্যই তো ফুটবল দেখা শুরু।’

২০০৮ সালের পর ২০১৭ সালের ডিসেম্বরে ফের কলকাতায় পা রেখেছিলেন মারাদোনা। প্রথম বার সৌরভ তাঁর সঙ্গে দেখা করতে না পারলেও দ্বিতীয় বার বিশ্বকাপ জয়ী অধিনায়কের সাক্ষাত পেয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। বারাসতের কদম্বগাছির এক স্টেডিয়ামে মারাদোনা ও সৌরভের দলের মধ্যে একটি প্রদর্শনী ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে মারাদোনার মেজাজ বদলে যায়। তাই প্রিয় মারাদোনার সামনে সৌরভ আর বল নাচানোর সুযোগ পাননি। তাঁর ‘পাগল জিনিয়স’ চিরঘুমে চলে গিয়েছেন। তবে মহারাজের স্মৃতিতে সেই মুহূর্তগুলো আজও অমর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.