Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Diego Maradona

মারাদোনার মৃত্যুর সময় নিয়ে জটিলতা, ভুল সময় জানিয়েছিলেন স্বাস্থ্যসেবক?

৬০ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান মারাদোনা। তবে তাঁকে ইচ্ছাকৃত ভাবে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছিল বলে অভিযোগ।

দিয়েগো মারাদোনা।

দিয়েগো মারাদোনা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৬:৫০
Share: Save:

স্বাস্থ্যসেবক রিকার্ডো আলমিরনের ওপর অভিযোগ ছিল দিয়েগো মারাদোনার মৃত্যুর সঠিক সময় না জানানোর ব্যাপারে। স্বাস্থ্যসেবকের দাবি, তাঁকে বলা হয়েছিল ঘুমের সময় মারাদোনাকে বিরক্ত না করতে। সেটাই পালন করেছিলেন তিনি।

রাতেরবেলা মারাদোনার দেখভালের দায়িত্ব থাকত আলমিরনের ওপর। মারাদোনাকে শেষ বেলায় জীবিত অবস্থায় দেখেছিলেন তিনি। তদন্তে উঠে এসেছে আলমিরন যখন মারাদোনাকে জীবিত অবস্থায় দেখেছিলেন বলে দাবি করেছেন, তার অনেক আগেই মারা গিয়েছিলেন আর্জেন্টিনার তারকা ফুটবলার। কিন্তু তিনি সময় মতো তা জানাননি।

৬০ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান মারাদোনা। তবে তাঁকে ইচ্ছাকৃত ভাবে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। সেই কাজে যুক্ত থাকা সাত জনের ওপর শুনানি শুরু হয়েছে। আলমিরনের দাবি, তিনি জানতেনই না হৃদরোগে আক্রান্ত ছিলেন মারাদোনা। আলমিরনের আইনজীবী ফ্র্যাঙ্কো শিয়ারেল্লি বলেন, “ওর সিনিয়ররা বলেছিল মারাদোনাকে বিরক্ত না করতে। আমার মক্কেল তা পালন করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death football Argentina Diego Maradona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE