Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Copa America 2021

Copa America: কোভিডে আক্রান্ত কলম্বিয়া শিবিরও, তবু খেলতে হল কোপার ম্যাচ

কোপা আমেরিকা আয়োজন করতে গিয়ে প্রতি পদক্ষেপে সমস্যার মুখে পড়ছে ব্রাজিল।

দলের সদস্যদের কোভিড। তবু ম্যাচ খেলল কলম্বিয়া।

দলের সদস্যদের কোভিড। তবু ম্যাচ খেলল কলম্বিয়া। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১২:১২
Share: Save:

কোপা আমেরিকা আয়োজন করতে গিয়ে প্রতি পদক্ষেপে সমস্যার মুখে পড়ছে ব্রাজিল। আগেই কোভিড ধরা পড়েছিল ভেনেজুয়েলা এবং বলিভিয়া দলে। রবিবার রাতের দিকে কোভিডে আক্রান্ত হলেন কলম্বিয়া দলের দু’জন সদস্য। তবে কোপায় কলম্বিয়ার ম্যাচ হয়েছে সূচি মেনেই।

কোপা আমেরিকার আয়োজক কনমেবলকে ইতিমধ্যেই তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে। ব্রাজিলের এই কোভিড-বিধ্বস্ত অবস্থার মাঝে কেন এই মাপের প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে তা নিয়ে সমালোচনা হচ্ছে। যদিও এক বিবৃতিতে কনমেবল জানিয়েছে, জোর করে এই প্রতিযোগিতা ব্রাজিলে আয়োজন করা হচ্ছে না। এমনকী, শেষ মুহূর্তে তাদের ঘাড়ে আয়োজনের দায়িত্ব চাপিয়েও দেওয়া হয়নি। এই বিবৃতি থেকে পরিষ্কার, ব্রাজিলে প্রতিযোগিতা আয়োজনের পিছনে বড় হাত রয়েছে প্রেসিডেন্ট জায়ের বোলসোনারোর, যা বুঝতে পেরে ক্ষোভে ফেটে পড়েছেন সাধারণ মানুষ।

ভারতীয় সময়ে সোমবার ভোরের ম্যাচে ইকুয়েডরকে ১-০ ব্যবধানে হারায় কলম্বিয়া। গোল করেছেন এডুইন কারদোনা। তবে দলের যে দুই সদস্য আক্রান্ত, তাঁদের নিভৃতবাসে পাঠানো হয়েছে। আর্জেন্তিনার পাশাপাশি এবারের প্রতিযোগিতার মূল আয়োজক ছিল কলম্বিয়াই। কিন্তু গৃহযুদ্ধ এবং কোভিড পরিস্থিতির কথা ভেবে তা ব্রাজিলে স্থানান্তরিত হয়। চিলের বিরুদ্ধে ম্যাচের আগে কোভিড নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন লিয়োনেল মেসিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Colombia COVID-19 Copa America 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE