Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Lionel Messi

আর্জেন্তিনা কোনওদিনই শুধু আমার উপর নির্ভরশীল ছিল না, বলে দিলেন মেসি

ব্রাজিলের ক্রমবর্ধমান কোভিড নিয়ে কিছুটা ভয়ে ভয়ে রয়েছেন মেসিও।

লিয়োনেল মেসি।

লিয়োনেল মেসি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১০:০৫
Share: Save:

সোমবার রাতে চিলের বিরুদ্ধে কোপা আমেরিকা অভিযান শুরু করছে আর্জেন্তিনা। দেশের হয়ে প্রথম বার আন্তর্জাতিক ট্রফি জেতার লক্ষ্যে নামছেন মেসি। তার আগে তিনি জানিয়ে দিলেন, আর্জেন্তিনা কোনওদিনই তাঁর উপর নির্ভরশীল ছিল না।

টানা দু’বার যে প্রতিপক্ষের কাছে কোপার ফাইনালে হেরেছে, তাদের বিরুদ্ধেই এবার অভিযান শুরু করছে আর্জেন্তিনা। তার আগে মেসি এক সাক্ষাৎকারে বলেছেন, “কোনওদিন জাতীয় দল শুধু আমার উপর নির্ভর করেনি। আমরা বরাবর শক্তিশালী দল গড়ার দিকে নজর দিয়েছি। বলেছি, শক্তিশালী দল না গড়লে ট্রফি জেতা কঠিন। ধীরে ধীরে এই কাজ সফল হয়েছে। দীর্ঘদিন ধরে আমরা একসঙ্গে খেলছি। বেশিরভাগ ফুটবলারই আগে কোপা আমেরিকায় খেলেছে। আমরা সঠিক পথেই এগোচ্ছি।”

গতবার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরেছিলেন মেসিরা। এবার প্রতিযোগিতায় নামার আগে মেসি সমান উত্তেজিত। বলেছেন, “এই অনুভূতি বিশেষ। ফ্রেন্ডলি, যোগ্যতা অর্জন, কোপা আমেরিকা, বিশ্বকাপ যেখানেই জাতীয় দলের হয়ে খেলি সেখানেই একইরকম অনুভূতি হয়। কখনও ভাবিনি এত ম্যাচ খেলতে পারব। বরাবর ভেবেছি, সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব।”

ব্রাজিলের কোভিড আক্রান্তের সংখ্যা ক্রমবর্ধমান। তবু সেখানে কোপা আয়োজিত হচ্ছে। কিছুটা ভয়ে ভয়ে রয়েছেন মেসিও। বলেছেন, “কোভিডে সবারই আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে। আমরা এটা নিয়ে চিন্তিত। নিজেদের খেয়াল রাখা সবার আগে দরকার। বাকিদের থেকেও সংক্রমণ আসতে পারে। তবে আমরা যথাসম্ভব চেষ্টা করব সংক্রমণ এড়িয়ে চলার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE