Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Covid 19 in England: অইন মর্গ্যানরা জৈব বলয় ভাঙেননি, মনে করেন অ্যাশলে জাইলস

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ জুলাই ২০২১ ১৮:৪১
নাম প্রকাশ না করা হলেও শোনা যাচ্ছে অইন মর্গ্যান করোনায় আক্রান্ত হয়েছেন।

নাম প্রকাশ না করা হলেও শোনা যাচ্ছে অইন মর্গ্যান করোনায় আক্রান্ত হয়েছেন।
ফাইল চিত্র

পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ শুরু হওয়ার আগে ইংল্যান্ড শিবিরে করোনা হানা। দলের সাত জন সদস্য কোভিডে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে তিন জন ক্রিকেটার ও চার জন প্রশিক্ষক দলের সদস্য। তবে ইংল্যান্ড এবং ওয়েলস বোর্ডের ক্রিকেট পরিচালক অ্যাশলে জাইলস মনে করেন তাঁর দলের ক্রিকেটাররা কঠিন জৈব সুরক্ষা বলয় ভাঙেননি। কিন্তু কীভাবে বলয় ভেদ করে ভাইরাস হানা দিল, সেই বিষয়ে তদন্ত শুরু করতে চলেছে ইসিবি।

কোভিড আক্রান্ত ক্রিকেটারদের নাম ঘোষণা করা না হলেও প্রাথমিকভাবে মনে করা হচ্ছে দলের অধিনায়ক অইন মর্গ্যান তাঁদের মধ্যে অন্যতম। তাই পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজের আগে দলে ফেরা বেন স্টোকসের হাতে দায়িত্ব তুলে ধরা হয়েছিল। মঙ্গলবারই নতুন দল ঘোষণা করেছিল ইসিবি।

Advertisement
দলে করোনা হানার পরেও ক্রিকেটারদের ঘাড়ে দোষ চাপাতে রাজি নন অ্যাশলে জাইলস । ফাইল চিত্র।

দলে করোনা হানার পরেও ক্রিকেটারদের ঘাড়ে দোষ চাপাতে রাজি নন অ্যাশলে জাইলস । ফাইল চিত্র।


জাইলস বলেছেন, “আমাদের দলের কোনও ক্রিকেটার জৈব সুরক্ষা বলয়ের নিয়ম উপেক্ষা করেনি। এটা আত্মবিশ্বাসের সঙ্গে বলছি। তবে এই ভাইরাস বলয় ভেদ করে কীভাবে ঢুকে পড়ল, সেই বিষয়ে পুরো তথ্য আমার কাছে এই মুহূর্তে নেই। তাই বোর্ড এই বিষয়ে তদন্ত করবে। শুধু নিজেদের দল নয়, বিপক্ষ দলের সবাইকে সুরক্ষিত রাখা আমাদের দায়িত্ব। তাই আমরা বিন্দুমাত্র ঝুঁকি নিতে রাজি নই।’’

জাইলস পরে ফের যোগ করেছেন, ‘‘ডেল্টা প্রজাতির আসা এবং আমাদের জৈব বলয়ের কঠোর নিয়মাবলীর পরিবর্তনের ফলে এমন পরিস্থিতি তৈরি হতে পারে। সেই আভাস আগেই পেয়েছিলাম। তাই রাতারাতি নতুন এক দল নির্বাচন করে এই সিরিজের জন্য বেন স্টোকসকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হল। ও জাতীয় দলে অধিনায়ক হিসাবেই নিজের প্রত্যাবর্তন ঘটাতে চলেছে।’’

পাকিস্তানের বিরুদ্ধে তিনটি একদিনের ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড। ৮ জুলাই কার্ডিফে সিরিজের প্রথম একদিনের ম্যাচ আয়োজিত হবে। পরের দু’টি একদিনের ম্যাচ হবে ১০ ও ১৩ জুলাই। তিনটি টি-টোয়েন্টি হবে ১৬, ১৮ ও ২০ জুলাই।

আরও পড়ুন

Advertisement