Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket Australia

Cricket Australia: তালিবান মহিলা ক্রিকেট নিষিদ্ধ করলে আফগানদের বিরুদ্ধে টেস্ট নয় অস্ট্রেলিয়ায়

অস্ট্রেলিয়ার ক্রীড়ামন্ত্রী বলেন, “তালিবানের উপর নজর রাখা হচ্ছে। এটা চিন্তার বিষয়। মেয়েদেরকে যে কোনও রকম খেলা থেকে বাদ দেওয়া মানা যায় না।”

তালিবান মহিলা ক্রিকেট নিষিদ্ধ করল।

তালিবান মহিলা ক্রিকেট নিষিদ্ধ করল। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২১ ১০:১৮
Share: Save:

মেয়েদের ক্রিকেট খেলায় বাধা তালিবানের। এই নিয়ম মানতে নারাজ ক্রিকেট অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয় আফগানিস্তানের মেয়েদের ক্রিকেট খেলতে না দিলে ছেলেদের বিরুদ্ধে টেস্ট খেলবে না তারা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বলা হয়, ‘ক্রিকেট সম্পর্কে আমাদের ধারণা পরিষ্কার। এটা এমন একটা খেলা যেটা সবাই খেলতে পারে। যে কোনও স্তরে মেয়েদের ক্রিকেট খেলাকে আমরা সমর্থন করি। সংবাদমাধ্যমে জানা গিয়েছে মেয়েদের ক্রিকেটকে সমর্থন করছে না আফগানিস্তান। এই সিদ্ধান্ত বহাল থাকলে আফগানিস্তানের ছেলেদের বিরুদ্ধে হোবার্টে যে টেস্ট আয়োজন করার কথা ছিল তা সম্ভব নয়।’

অস্ট্রেলিয়ার ক্রীড়ামন্ত্রী রিচার্ড কোলব্যাক বলেন, “তালিবানের উপর নজর রাখা হচ্ছে। এটা চিন্তার বিষয়। মেয়েদেরকে যে কোনও রকম খেলা থেকে বাদ দেওয়া মানা যায় না।”

আইসিসি-র কাছেও এই বিষয় নিয়ে আর্জি জানিয়েছেন কোলব্যাক। তিনি বলেন, “এই ভয়ঙ্কর রায়ের বিরুদ্ধে আইসিসি-র পদক্ষেপ করা উচিত।” আইসিসি-র তরফে বলা হয়, “আইসিসি-র পরের বৈঠকে এই বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। আফগানিস্তানের বিভিন্ন সমস্যা থাকা সত্ত্বেও দারুণ সাফল্য পেয়েছে ওরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia taliban Afghanistan test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE