Advertisement
০১ মে ২০২৪
shikhar dhawan

৩ কারণ: কেন বিবাহবিচ্ছেদ পেলেন ধাওয়ান, কী কী অত্যাচার হয়েছিল ভারতীয় ক্রিকেটারের উপর?

দিল্লির পটীয়ালা হাউস কোর্টের পারিবারিক আদালত শিখর ধাওয়ানের বিবাহ বিচ্ছেদের আবেদন মঞ্জুর করেছে। কেন বিচ্ছেদ হল ধাওয়ানের? এর পিছনে রয়েছে তিনটি কারণ।

Shikhar Dhawan

শিখর ধাওয়ান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ২০:১৬
Share: Save:

শিখর ধাওয়ানের বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছে। দিল্লির পটীয়ালা হাউস কোর্টের পারিবারিক আদালত তাঁর বিবাহ বিচ্ছেদের আবেদন মঞ্জুর করেছে। কোন কোন কারণে বিচ্ছেদ হল ধাওয়ানের? এর পিছনে রয়েছে তিনটি কারণ।

দেশে ফেরেননি স্ত্রী

কথা ছিল বিয়ের পর ভারতে এসে থাকবেন ধাওয়ানের স্ত্রী আয়েশা। কিন্তু তিনি আসেননি। অস্ট্রেলিয়াতেই থেকে যান আয়েশা। ধাওয়ানের পক্ষে সেখানে গিয়ে থাকা সম্ভব ছিল না। ক্রিকেট খেলার জন্য দেশেই থাকতে হত তাঁকে। কিন্তু তাঁর স্ত্রী ভারতে এসে থাকেননি। তাতে আয়েশার প্রথম পক্ষের স্বামীর দুই কন্যার দায়িত্ব পেতে অসুবিধা হত।

ছেলের দায়িত্ব পেতে সম্পত্তি বিক্রি

অস্ট্রেলিয়াতে ধাওয়ানের তিনটি সম্পত্তি ছিল। যেগুলি আয়েশা জোর করে নিজের নামে করে নেন। একটি সম্পত্তির ৯৯ শতাংশ নিয়ে নেন, অন্য দু’টিতে ধাওয়ানের যুগ্ম ভাবে রয়েছেন আয়েশা। যদিও আয়েশার দাবি এই সম্পত্তিগুলি কিনতে তিনি সাহায্য করেছিলেন। যদিও সেটার প্রমাণ দেখাতে পারেননি আয়েশা। ধাওয়ানের উপর চাপ দিয়ে শুধু ছেলের নয়, দুই মেয়ের দেখভালের খরচও নিতেন তিনি।

ধাওয়ানের দেখা করা মানা

নিজের ছেলের সঙ্গে করতে পারতেন না ধাওয়ান। আয়েশা কিছুতেই দেখা করতে দিতেন না। কোর্টের নির্দেশ, এখন থেকে ধাওয়ান অস্ট্রেলিয়া এবং ভারত, দুই দেশেই ছেলের সঙ্গে দেখা করতে পারেন। সেই সঙ্গে আয়েশা বাধ্য ছেলেকে ভারতে এনে ধাওয়ানের সঙ্গে থাকতে দিতে। তবে সেটা পাকাপাকি ভাবে নয়, শুধু স্কুলে ছুটি থাকার সময়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shikhar dhawan Celeb Divorce Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE