Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Women IPL

মেয়েদের আইপিএল নিয়ে পরিকল্পনা শুরু, খেলবে ক’টি দল, প্রত্যেক দলে ক’জন বিদেশি?

মেয়েদের আইপিএল শুরু হবে আগামী বছর থেকে। সেই প্রতিযোগিতা নিয়ে সিদ্ধান্ত নেবেন বিসিসিআই কর্তারা এবং আইপিএল চেয়ারম্যান।

আগামী বছর থেকে শুরু মেয়েদের আইপিএল।

আগামী বছর থেকে শুরু মেয়েদের আইপিএল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ২০:০৭
Share: Save:

আগামী বছর থেকে মেয়েদের আইপিএল শুরু হবে। দু’মাস আগে জানিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ছেলেদের মতো ১০ দলের নয়, হরমনপ্রীত কৌরদের প্রতিযোগিতা হতে পারে ৫টি দলকে নিয়ে। এক একটি দলে পাঁচ জন করে বিদেশি খেলানো যাবে বলে জানা গিয়েছে। আগামী বছরের শুরু দিকেই হতে পারে এই প্রতিযোগিতা।

মেয়েদের আইপিএল মার্চ মাসে হতে পারে বলে মনে করা হচ্ছে। উত্তর, পূর্ব, দক্ষিণ, পশ্চিম এবং মধ্য, এই পাঁচটি অঞ্চলে ভাগ করে দল গড়া হতে পারে। সে ক্ষেত্রে ম্যাচগুলি এমন মাঠে হবে যেখানে ছেলেদের আইপিএলের ম্যাচ হয় না। এই সব বিষয় নিয়ে সিদ্ধান্ত নেবেনে আইপিএলের চেয়ারম্যান এবং বিসিসিআই কর্তারা। ছেলেদের প্রতিযোগিতার মতো লিগ এবং প্লে-অফের মাধ্যমেই খেলা হবে বলে মনে করা হচ্ছে। তবে একটি শহরে বেশ কিছু ম্যাচ খেলে পরের শহরে খেলা হতে পারে। আইপিএলের মতো একসঙ্গে বিভিন্ন শহরে আয়োজন না করে একটি মাঠে কিছু দিন খেলে পরের শহরে যেতে পারে দলগুলি।

২০২১ সালে আইপিএল আয়োজন করা হয়েছিল এই ভাবে। প্রথমে মুম্বই এবং চেন্নাইয়ে খেলা হয়েছিল। পরে দিল্লি এবং আমদাবাদে। মেয়েদের আইপিএলে লিগ পর্বে ২০টি ম্যাচ হবে। সে ক্ষেত্রে দু’টি শহরে এই ম্যাচ হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Women IPL Smriti Mandhana Harmanpreet Kaur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE