Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2022

Dhaka Premier League: বাংলাদেশই গতি, আইপিএলে দল না পাওয়া হনুমা-অভিমন্যুরা খেলবেন ঢাকা প্রিমিয়ার লিগে

এই প্রথম নয়, ঢাকা প্রিমিয়ার লিগে আগেও খেলেছেন অভিমন্যুরা। ২০১৯-২০ মরসুমে খেলেছিলেন তাঁরা। ভারতের একাধিক ক্রিকেটার এর আগে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন। মনোজ তিওয়ারি, দীনেশ কার্তিক এবং ইউসুফ পাঠান এই লিগে খেলেছেন।

ঢাকা প্রিমিয়ার লিগে আগেও খেলেছেন হনুমা, অভিমন্যুরা।

ঢাকা প্রিমিয়ার লিগে আগেও খেলেছেন হনুমা, অভিমন্যুরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ১৫:৪১
Share: Save:

এ বারের আইপিএল নিলামে দল পাননি। এমন সাত ভারতীয় ক্রিকেটার পাড়ি দিচ্ছেন বাংলাদেশ। ঢাকা প্রিমিয়ার লিগে খেলবেন তাঁরা। ৫০ ওভারের এই প্রতিযোগিতায় খেলতে যাবেন হনুমা বিহারী, অভিমন্যু ঈশ্বরণ, পারভেজ রসুল, বাবা অপরাজিত, অশোক মিনেরিয়া, চিরাগ জানি এবং গুরিন্দর সিংহ।

সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজে টেস্ট দলে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন হনুমা। তিন নম্বরে খেলতে নেমে দলকে ভরসা দিয়েছেন তিনি। চেতেশ্বর পুজারার পরিবর্ত হিসেবে তৈরি করা হচ্ছে হনুমাকে। আপাতত তিনি হায়দরাবাদে নিজের বাড়ি যাবেন। সেখান থেকে এই সপ্তাহের শেষে ঢাকা যাবেন তাঁর দল আবাহনী লিমিটেডে যোগ দিতে। দলের প্রথম তিন ম্যাচে খেলতে পারবেন না হনুমা।

বাংলা দলের অধিনায়ক অভিমন্যুও এ বারের আইপিএলে কোনও দল পাননি। ভারতের টেস্ট দলে ডাক পেলেও প্রথম একাদশে সুযোগ পাননি। ঢাকা প্রিমিয়ার লিগে তিনি খেলবেন প্রাইম ব্যাঙ্কের হয়ে। রসুল খেলবেন শেখ জামাল ধানমন্ডির হয়ে। অপরাজিত খেলবেন রূপগঞ্জ টাইগার্সের হয়ে। খেলাঘর দলে মিনেরিয়া, লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলবেন চিরাগ। গুরিন্দর খেলবেন গাজি গ্রুপ ক্রিকেটারসের হয়ে।

এই প্রথম নয়, ঢাকা প্রিমিয়ার লিগে আগেও খেলেছেন অভিমন্যুরা। ২০১৯-২০ মরসুমে খেলেছিলেন তাঁরা। ভারতের একাধিক ক্রিকেটার এর আগে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন। মনোজ তিওয়ারি, দীনেশ কার্তিক এবং ইউসুফ পাঠান এই লিগে খেলেছেন।

এ বারের ঢাকা প্রিমিয়ার লিগে প্রতিটি দল এক জন করে বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে। সাত ভারতীয় ছাড়াও এই লিগে খেলবেন পাকিস্তানের মহম্মদ হাফিজ এবং আফগানিস্তানের সিকান্দর রাজা। ২০২১ সালে এই প্রতিযোগিতায় টি২০ ফর্ম্যাটে খেলা হয়েছিল। বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে খেলা হয়েছিল এই প্রতিযোগিতা। সে বার কোনও বিদেশি ক্রিকেটার খেলেননি।

ভারতের যে সময় আইপিএল খেলা হবে, সেই সময় অন্য কোনও প্রতিযোগিতা নেই। যে সব ক্রিকেটার আইপিএল দল পাননি তাঁদের অন্য জায়গায় খেলতে যেতে কোনও অসুবিধা থাকছে না। চেতেশ্বর পুজারা যেমন সাসেক্সের হয়ে খেলতে যাবেন। ফৈয়জ ফয়জাল ইংল্যান্ডের ক্লাব ক্রিকেটে খেলবেন। আইপিএলের পর হবে রঞ্জির নক আউট পর্ব। তার আগে প্রস্তুতি নিয়ে নিতে পারবেন অভিমন্যু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE