Advertisement
২৭ এপ্রিল ২০২৪
india cricket

Rohit Sharma: টেস্টে ভারতের লক্ষ্য কী, শ্রীলঙ্কাকে চুনকাম করে জানিয়ে দিলেন অধিনায়ক রোহিত

অধিনায়ক হিসেবে প্রথম সিরিজে খেলছেন রোহিত। তাই তাঁর অভিজ্ঞতা কম। কিন্তু তার পরেও তাঁর সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন রোহিত। তিনি জানান, দলের সিনিয়র ক্রিকেটাররা প্রতি মুহূর্তে তাঁকে সাহায্য করছেন। বিরাট কোহলী তাঁর মতামত জানাচ্ছেন। সব মিলিয়ে দলের পরিবেশ খুব ভাল বলেই জানিয়েছেন রোহিত।

কোন লক্ষ্যে এগচ্ছেন রোহিতরা

কোন লক্ষ্যে এগচ্ছেন রোহিতরা ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ১৩:৩২
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের পরে শ্রীলঙ্কাকেও টেস্ট সিরিজে হারিয়েছে ভারত। তার সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট বেড়েছে দলের। কিন্তু এখনও লক্ষ্যের কাছে পৌঁছতে পারেননি রোহিত শর্মারা। পয়েন্ট সব থেকে বেশি হলেও শতাংশের বিচারে চার নম্বরে রয়েছে দল। তাঁদের আসল লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠা। সেই লক্ষ্যেই তাঁরা এগচ্ছেন বলে জানিয়েছেন ভারত অধিনায়ক।

বেঙ্গালুরুতে শ্রীলঙ্কাকে হারিয়ে উঠে রোহিত বলেন, ‘‘আমাদের আসল লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠা। তার জন্য একটা করে সিরিজ ধরে এগতে হবে আমাদের। এখনও অনেক পথ চলা বাকি। তবে তার জন্য প্রতিটি টেস্ট আমাদের জিততে হবে।’’

ভারতীয় দলের অন্যতম সেরা ম্যাচ উইনার হিসেবে ঋষভ পন্থের নাম নিয়েছেন রোহিত। তিনি বলেন, ‘‘পন্থের কী ক্ষমতা রয়েছে সেটা আমরা জানি। তাই ওকে হাত খুলে খেলার স্বাধীনতা দেওয়া রয়েছে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে ওকে পরিস্থিতি বুঝে খেলতে হবে। সেটা ম্যানেজমেন্টের তরফে ওকে বোঝানো হয়েছে। পন্থকে আরও দায়িত্ব নিয়ে খেলতে হবে।’’

বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে ভারতের সেরা অস্ত্র হতে পারে বোলিং ব্রিগেড। গত কয়েক বছরে যে ভাবে মহম্মদ শামি, যশপ্রীত বুমরারা বল করছেন তার ফলে সাফল্য পেয়েছে ভারত। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজারাও দলকে ধারাবাহিক ভাবে সাফল্য দিচ্ছেন। আগামী দিনেও ভারতের বোলিং আক্রমণ এ ভাবেই দলকে জেতাবে বলে আশা করছেন রোহিত।

অধিনায়ক হিসেবে প্রথম সিরিজে খেলছেন রোহিত। তাই তাঁর অভিজ্ঞতা কম। কিন্তু তার পরেও তাঁর সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন রোহিত। তিনি জানান, দলের সিনিয়র ক্রিকেটাররা প্রতি মুহূর্তে তাঁকে সাহায্য করছেন। বিরাট কোহলী তাঁর মতামত জানাচ্ছেন। সব মিলিয়ে দলের পরিবেশ খুব ভাল বলেই জানিয়েছেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE